শেখ হাসিনা দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি করেছেন- ইকবাল সোবহান চৌধুরী

0
96

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে বিনিয়োগ বান্ধবনীতি গ্রহণ করেছে। সরকার দেশী ও বিদেশীদের এ দেশে বেশী করে বিনোয়গে আগ্রহ সৃষ্টির জন্য বিনিয়োগ সহজকরণের জন্য আইনসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। সরকার শ্রমিকদের জন্য বেতন ভাতাবৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। কৃষি বান্ধব বাংলাদেশ যেমন খাদ্যে সয়ংসম্পূর্ণ তেমন শিল্পয়ানের ক্ষেত্রেও দেশ এগিয়ে যাচ্ছে।

এদেশে কোন বেকার থাকবে না। বর্তমানে শেখ হাসিনার গৃহীত পদক্ষেপে প্রতিটি মানুষের জীবনমান বৃদ্ধি পেয়েছে। সেদিন আর বেশী দুরে নয় বঙ্গবন্ধুর সোনারবাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাই বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় এনে দেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য শ্রমিকদের প্রতি আহবান জানান। সেই সাথে তিনি মালিক পক্ষকে শ্রমিকদের ন্যায অধিকার বাস্তবায়সহ এলাকার পরিবেশ সুন্দর রাখার আহবান জানান।

গতকাল মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ বন্দরের লক্ষণখোলায় ডিংজং ব্যাটারী কোম্পানীতে মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন। কোম্পানীর সিইও ইয়ে ফেসিং এর সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, বন্দর থানার ওসি শাহীন মন্ডল। অনুষ্ঠানে উপস্থাপনা করেন, কোম্পানীর পরিচালক বাসেদুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিচালক মিঃ লিন।