সরকারের সাফল্য বিষয়ে চাঁপাইনবাবগঞ্জে তথ্য অফিসের প্রেসব্রিফিং

0
95


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশ হিসেবে বাংলাদেশ উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য এবং সরকারের বার্র্ষিক উন্নয়ন কর্মসুচী বাস্তবায়নের লক্ষে প্রেসব্রিফিং হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রবিবার বেলা ১১টায় আঞ্চলিক জেলা তথ্য অফিস রাজশাহীর আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেসব্রিফিং হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন খান। প্রধান অতিথি হিসেবে সরকারের উন্নয়ন কর্মকান্ড ও উন্নয়নশীল দেশে পৌছানোর জন্য করনীয় বিষয় তুলে ধরেন ঢাকা তথ্য অফিসের উপ-প্রধান মোঃ তৈয়ব আলী।

বক্তব্য রাখেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক ফারুক মোঃ আব্দুল মোমিন, সাপ্তাহিক সোনামসজিদ এর সম্পাদক মোহাঃ জোনাব আলী, জেলা তথ্য অফিসার মোঃ ওয়াহেদুজ্জামান। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’র সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা তসলিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলক, সাংবাদিক রবিউল হাসান ডলার, হোসেন শাহনেওয়াজ, আলমগীর কবির কামাল, আলহাজ্ব নাইমুল ইসলাম, মোঃ রফিকুল আলম, আজিজুর রহমান শিশিরসহ প্রেসব্রিফিং এ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা অংশ নেয়।

বক্তারা বলেন, বাংলাদেশ এম.ডি.জি অর্জন করেছে, এস.ডি.জি ও অর্জন করতে পারবে। সারাদেশে সরকার ১’শ টি বাণিজ্যিক জোন হিসেবে গড়ে তুলবে। বাংলাদেশে কর্মসংস্থান গড়ে তুলতে হবে। এই ১’শ টি জোনের মধ্যে একটি জোন চাঁপাইনবাবগঞ্জে যেন গড়ে উঠে, সেজন্য সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে কাজ করতে হবে। উন্নয়নের অন্যতম মাধ্যম যোগাযোগ, বিদ্যুৎ। জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত এবং বিদ্যুতের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হবে। তাহলেই চাঁপাইনবাবগঞ্জ জেলায় একটি জোন প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

বক্তারা আরও বলেন, সরকার ২০১৮ সালের মধ্যে ভিক্ষুকমুক্ত দেশ গড়ার জন্য কাজ করে চলেছে। বাংলাদেশের প্রকৃতি ও আবহাওয়া ভালো হওয়ায় উন্নয়নশীল দেশে উন্নিত হওয়া কোন কঠিন কাজ নয়। উন্নয়নশীল দেশ হওয়ার জন্য সকল শর্ত পুরণ করেছে বাংলাদেশ। বক্তারা বর্তমান বাংলাদেশ সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে জনমত তৈরী করে উন্ননশীল দেশে পৌছানোর জন্য মিডিয়াকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here