নির্দিষ্ট সময় শেষে আবার মাঠে ফিরব-সানিয়া মির্জা

0
163

মির্জা-মালিক পরিবারে যে নতুন সদস্য আসতে চলেছে সেখবর এখন আর নতুন নয়। সানিয়া নিজেই সোশ্যাল সাইটে ছবি পোস্ট করে সুখবর জানিয়েছিলেন। কিন্তু দেশের অন্যতম সেরা টেনিস তারকার অন্তঃস্বত্ত্বা হওয়ায় তাঁর কেরিয়ার নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে। মা হওয়ার পর কি সানিয়া আগের মতো পারফর্ম করতে পারবেন? মা হওয়ার ঝক্কি কি তাঁর কোর্টের দৌড়ে প্রভাব ফেলবে না?

এ ব্যাপারে সানিয়া বললেন, মা হওয়াটা একটা নির্দিষ্ট সময়ের ব্যাপার। গত ছ’মাস ধরে আমি হাঁটুর চোটে কাবু। ডাক্তার বিশ্রামে থাকতে বলেছেন। আমি আর শোয়েব তাই ভাবলাম, এই অবসরটাই পরিবার নিয়ে ভাবার সেরা সময়। জীবনের এই সময়টা পেরিয়ে গেলেই আমার কোর্টে ফিরতে কোনও সমস্যা নেই।

অনেকে ভাবেন, মা হতে গেলে নিজের জীবনের লক্ষ্য জলাঞ্জলি দিতে হয়। এই মিথ ভাঙাটাই আমার উদ্দেশ্য। সেলিব্রিটি হোক বা সাধারণ রমণী, সবাই চান স্বাস্থ্যবান সন্তানের জননী হতে। অক্টোবর নাগাদ আমার সন্তান ভূমিষ্ঠ হলেই আবার ফেরার লড়াই শুরু করে দেব।

প্রসবের পর কোর্টে ফিরতে সানিয়ার যে কিছুদিন সময় লাগবে তা বলা বাহুল্য। তাই আপাতত ২০২০ অলিম্পিকে তাঁর অংশগ্রহণ নিয়েও সংশয় দেখা দিয়েছে। সানিয়া অবশ্য এসব জল্পনায় কান দিচ্ছেন না। বরং জানিয়ে দিয়েছেন, অলিম্পিকে দেশের হয়ে খেলাটা আমার বরাবরের লক্ষ্য। মা হওয়ার পর আমার কিছুটা ওজন বাড়বে ঠিকই। কিন্তু নিজেকে আগের মতো ফিট করে তুলতে আমি কোনও ত্রুটি রাখব না।