স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা

0
199

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ “পুলিশ-শিক্ষার্থী সেতুবন্ধন, গড়বে সুন্দর শিক্ষাঙ্গন” এই শ্লোগানে আইনশৃংখলা স্বাভাবিক রাখতে জেলা পুলিশের নতুন উদ্যোগ চাঁপাইনবাবগঞ্জে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভার। সোমবার সকালে জেলা পুলিশের আয়োজনে সার্জেন্ট আব্দুল আলিম এর সার্বিক সঞ্চালনায় চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সিটিউট এর মিলনায়তনে এই সভা হয়।

পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী হুমায়ূন কবির খান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম। উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মন্জুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ জাহিদ হোসেন, পলিটেকনিক ইনস্টিটিউট এর উপাধ্যক্ষ প্রকৌশলী এজেএম মাসুদুর রহমানসহ অন্যরা।

মতবিনিময় সভায় পুলিশ সুপার প্রশ্ন উত্তর পর্বের মাধ্যমে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভার শুরু করেন। তিনি বলেন, আগামী দিনের দেশ গড়ার কারিগর হচ্ছে ছাত্ররা। বয়ঃসন্ধিকাল সময়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সময়ে একজন ছাত্র-ছাত্রী পথ ভ্রষ্ট হতে পারে। এ স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস, মাদকও জঙ্গীবাদ দুর করা সম্ভব। স্টুডেন্ট কমিউনিটি পুলিশের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সাথে পুলিশ শিক্ষার্থীদের মাধ্যে একটি সুসম্পর্ক তৈরী হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় পরীক্ষামূলক হিসেবে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কমিটি তৈরী করে আনুষ্ঠানিক ভাবে পলিটেকনিক ইনস্টিটিউটে প্রথম স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর ২৩ সদস্যের কমিটির উদ্বোধন করেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম। স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর তাৎপর্য তুলে ধরে তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানের উদ্দেশ্য জিপিএ ৫ নয়, একজন ভাল ছেলের সন্ধ্যানে কাজ করবে এই স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ছাত্ররা।