মানিকগঞ্জে সাংবাদিক নেতাকে ফাঁসানোর চেষ্টা !

0
523

ষ্টাফ রিপোটার: মানিকগঞ্জের সাটুরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ও সিনিয়র সাংবাদিক শিকদার শামীম আল মামুনকে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যায় সাটুরিয়া প্রেসক্লাবে সাংবাদিকরা অভিযোগ করে বলেন, সাটুরিয়া বাসস্ট্যা-ে হাইস্কুল মার্কেটের ২য় তলায় অবস্থিত এক সময়কার টিভির মেকার সাজাহান সরকার সাংবাদিক শামীমকে ফাঁসানোর জন্য শত ভাগ মিথ্যা বানোয়াট কথা বলে সাটুরিয়া থানায় একটি জিডি করেছে। যাহা সম্পূর্ণ সাংবাদিক শামীমের প্রতি সাজাহান সরকারের ব্যক্তিগত আক্রোশ।

এদিকে সাটুরিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, সাটুরিয়া থানা পুলিশ, বিভিন্ন ব্যবসায়ী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের বিরুদ্ধে অব্যাহত মিথ্যা সংবাদ প্রকাশ, সমিতির নামে ব্যাপক চাঁদাবাজি, সাটুরিয়া প্রেসক্লাবের বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্রে লিপ্ত থাকায় সাজাহান সরকারকে বহিস্কার করা হয়েছে বলে প্রেসক্লাব সুত্রে জানা গেছে।

এ ব্যাপারে সাটুরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি শিকদার শামীম আল মামুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গত ২৮ মার্চ আমাকে জড়িয়ে সাজাহান সরকার একটি মিথ্যা সংবাদ প্রকাশ করলে তার বিরুদ্ধে আমি সাটুরিয়া প্রেসক্লাবের দায়িত্বশীলদের নিকট অভিযোগ করি।

০৩ মে প্রেসক্লাবের বৈঠকে আমার অভিযোগটিসহ সাজাহানের বিরুদ্ধে আরও কিছু গুরুতর অনিয়মের কারণে ব্যাপক আলোচনা শেষে সর্বসম্মত সিদ্ধান্ত হয় যে, সাজাহান সরকারকে প্রেসক্লাব থেকে বহিস্কার করে গণপ্রচার করা হবে। সেই আলোকে প্রেসক্লাবের যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে সাজাহান সরকার আমার উপর ক্ষিপ্ত হয়ে ব্যক্তিগত আক্রোশবসত জিডি করেছে। প্রকৃত পক্ষে আমি নির্দোষ।

বিষয়টি নিয়ে সাটুরিয়া পেসক্লাবের সভাপতি মো. আনোয়ার হোসেন মাষ্টারের সাথে কথা হলে তিনি জানান, শামীম আল মামুন আমার প্রেসক্লাবে সহ-সভাপতি। সাজাহান সরকারও সদস্য ছিলো।

০৩ মে প্রেসক্লাবের বৈঠকে শামীমের বিপক্ষে সাজাহান কর্তৃক প্রকাশ করা সংবাদের তথ্য প্রমাণসহ বৈঠকে আসার জন্য সাজাহান সরকারকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি আসেননি।

উক্ত বৈঠকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ, প্রেসক্লাব নিয়ে ষড়যন্ত্র করা, বিভিন্ন নামে বেনামে চাঁদাবাজি করে সাংবাদিকদের ইমেজ ক্ষুন্ন করাসহ নানা রকম অনিয়মের সাথে সাজাহান জড়িত। তাকে বহিস্কার ও গণপ্রচারের জন্য মিটিংয়ে জোড়ালো দাবী উঠলে তাহা সর্বসম্মত ভাবে গৃহিত হয়। এখন থেকে সাজাহানের কোন কর্মকান্ডের দায় প্রেসক্লাব বহন করবে না। গণপ্রচারসহ সেই প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here