ও আল্লাহ ঠাটা তুমি কেন দিলা?

0
371

আব্দুস ছালাম সফিক, মানিকগঞ্জ: ও আল্লাহ ঠাটা তুমি কেন দিলা? এভাবেই স্বামীর কবরের পাশে প্রলাপ বকছেন নিহত তারুণের স্ত্রী শাহনাজ বেগম (৫০)।

গতকাল বুধবার মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের গোপালপুর গ্রামে বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই ২জন নিহত হয়েছে।

নিহতরা হলেন, গোপালপুর গ্রামের মো. জব্বার আলীর ছেলে মো. সেলিম হোসেন (৩৫) এবং একই গ্রামের মো. তোঁয়াজ মাতালের ছেলের মো. তারুণ মাতাল (৫৫)। বৃহষ্পতিবার বিকেলে তাদের মরদেহ দাফন করা হয়েছে। চুরি যাওয়ার ভয়ে একজনের মরদেহ ইট দিয়ে করব দেওয়া হয়েছে।

স্থানীয়রা ইউপি সদস্য আব্দুল মান্নান মিয়া বজ্রপাতের আঘাতে তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার দুপুরে গবাদিপশুর জন্য জমিতে ঘাস কাটতে গেলে বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই তারা নিহত হয়। বজ্রের আঘাতে সেলিমের দেহের বিভিন্ন অংশ ঝলসে যায়। সন্ধ্যায় তারুণ ও সেলিম বাড়ি না ফেরায়। রাতে এলাকার লোকজন খোঁজাখুঁজি করে দুইজনকেই পাশাপাশি মৃত অবস্তায় দেখতে পায়।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুর রহমান বলেন, ঝড়-বৃষ্টিরমধ্যে গবাদিপশুর জন্য ঘাস কাটতে মাঠে যান সেলিম এবং তারুণ। এ সময় বজ্রপাতে তারা ঘটনাস্থলেই মারা যায়। মৃত ব্যক্তিদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করার অনুমতি প্রদান করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদ জানান, নিহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইউএনও নাহিদ ফারজানা সিদ্দিকী জানান, জেলা প্রশাসনের ত্রাণ ভান্ডার থেকে প্রত্যেক পরিবারকে পঁচিশ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

#বাংলাটপনিউজ/আরিফ