‘ব্যাংকিং সেক্টরে অনেক ধরনের গোলমাল রয়েছে’-অর্থমন্ত্রী

0
63

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মন্তব্য করেছেন ব্যাংকিং সেক্টরে অনেক ধরনের গোলমাল রয়েছে। সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্টাডি ট্রাস্ট আয়োজিত ‘স্বপ্ন পূরণের বাজেট’ শীর্ষক প্রাক-বাজেট আলোচনায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘ব্যাংক কেলেঙ্কারি খুব সিরিয়াস ব্যাপার। সর্বশেষ ২০০৪ সালে লাস্ট ব্যাংকিং কমিশন হয়েছিল। তারপর আর কিছু হয় নাই। এটা এখন খুব প্রয়োজন হয়ে গেছে। ব্যাংকিং সেক্টরে অনেক ধরনের গোলমাল রয়েছে। এক ব্যাংকের পরিচালক অন্য ব্যাংকের পরিচালকের জন্য ঋণ অনুমোদন করে।

‘আমার ধারণা ছিল যে এত বিরাট ব্যাংকিং সেক্টরটার জন্য কিছু কিছু ব্যাংকে একীভূত করে দেবো। কিন্তু সেটা হয় নাই। একীভূত করার বিষয়ে ব্যাংক আইন নিয়ে একটু ঝামেলা রয়েছে এটা সংশোধন প্রয়োজন।’ অর্থমন্ত্রী বলেন, দেশে বর্তমানে বিনিয়োগের পরিবেশ খুব ভালো। সে কারণেই দেশে প্রথমবারের মতো সরাসরি বিদেশি বিনিয়োগ বেড়েছে। তবে কালো টাকা বিনিয়োগ করতে দেয়ার বিষয়ে কোনো ইচ্ছা আমার নাই। যদি পাচার হয়ে যায় যাক কি করা…। কালো টাকা সাদা করার বিষয়টি ফেইলিয়র।

আয়োজিত সংগঠনের চেয়ারম্যান ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. মির্জা আজিজুল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম, পলিসি রিসার্চ ইনস্টিটিউটের চেয়ারম্যান ড. জাহিদী সাত্তার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here