ভোট থেকে পালালে দেশ থেকেও পালাতে হবে বিএনপিকে: হাছান মাহমুদ

0
128

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী নির্বাচনে ভোট থেকে পালাতে চেষ্টা করছে বিএনপি। দলটি যদি নির্বাচন থেকেে পালানোর চেষ্টা করে তাহলে তাদের দেশ থেকেও পালাতে হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) প্রধান করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘প্রধানমন্ত্রী একাদশ নির্বাচনে জয়ের নিশ্চয়তার বিধান করতেই ভারত সফর করছেন’ বিএনপি নেতাদের এমন মন্তব্যের কড়া সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, আমরা জনগণের ক্ষমতায় বিশ্বাস করি। আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় গেছে। নির্বাচনে ভারত এসে ভোট দিবে না। ভোট দেবে দেশের জনগণ।

বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড: হাছান মাহমুদ বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাঁপে কেন?

হাছান মাহমুদ বলেন, আমাদের প্রতিবেশী ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাঁপে। বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হলে আপনাদের (বিএনপি) বুক কাঁপে কেন? প্রধানমন্ত্রী ভারতে সফরে যাওয়ার পর বিএনপি সকাল-বিকাল ঘনঘন সংবাদ সম্মেলেন করে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি চেঁচামেচি করেছে।

বিএনপির পাকিস্তান প্রীতিকে বুক কাঁপার কারণ হিসেবেও উল্লেখ করেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, আপনারা এখনও পাকিস্তানী প্রীতি থেকে বের হয়ে আসতে পারেন নি। পাকিস্তানী ভাব ধারার চিন্তা থেকে বেরিয়ে আসতে পারেন নি। তাই বাংলাদেশ – ভারতের সম্পর্ক গভীর হলে পাকিস্তানেরও বুক কাঁপে। বিএনপিরও বুক কাঁপে। এ ক্ষেত্রে পাকিস্তান ও বিএনপির মিল রয়েছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী অরুণা বিশ্বাস প্রমুখ।

#বাংলাটপনিউজ/আরিফ