‘বদু কাকা কি ভুলে গেছেন?’

0
206

আগামী পাঁচ বছর জাতীয় সরকার গঠনের দাবি জানানোয় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাবেক এই রাষ্ট্রপতিকে ‘বদু কাকা’ সম্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, “জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর বদু কাকাকে সঙ্গে নিয়ে ভোটের নামে প্রহসন করেছিলেন।

তিনি কি জিয়ার আমলে প্রেসিডেন্ট নির্বাচন ও ৭৯ সালের নির্বাচনের কথা ভুলে গেছেন? অবশ্য তাকেও বেশি দিন রাখেননি খালেদা জিয়া। বিদায় নিতে হয়েছে। এখন সব ভুলে গিয়ে তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করছেন। আসলে একটা কথা আছে না, ‘মেরেছে কলসির কানা, তাই বলে কি প্রেম দিব না’।”

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে দলটির সভাপতি বি. চৌধুরী বলেন, “আগামী পাঁচ বছরের জন্য একটি জাতীয় সরকার গঠন করতে হবে। ওই সরকার জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে। কারণ রাজনৈতিক দলগুলো নিজেদের স্বার্থে সংঘাত করে। আর এর ফল ভোগ করে দেশের জনগণ। এই জাতীয় সরকারের কোনো বিকল্প নেই। এমন লোক দেশের নেতৃত্বে থাকবে যারা দেশের জন্য, জনগণের জন্য, মানুষের অধিকারের জন্য কাজ করবে।”

শেখ হাসিনা বলেন, “বিন্দু বিন্দু পানি থেকে সিন্ধুর সৃষ্টি হয়। তারা চেষ্টা করুক, যদি দেশের মানুষ তাদের ভোট দিয়ে ক্ষমতায় আনে ভালো কথা। তবে আমরা মানুষ হত্যাকারী, এতিমের টাকা চুরি করা বিএনপি আর ক্ষমতায় আসুক সেটি চাই না। তবে এটিও মনে রাখবেন, জিরো জিরো সমান কিন্তু জিরো-ই হয় সেটি ভুলে গেলে চলবে না।”