আফগানদের বিপক্ষে সিরিজ জয় প্রধান টার্গেট : সাকিব

0
19

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি জয়ই প্রধান টার্গেট বলে জানালেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। কাগজে কলমে পিছিয়ে থেকেও আফগানদের বিপক্ষে দ্বিপক্ষীয় প্রথম টি-টোয়েন্টি সিরিজটি জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

এমন আত্মবিশ্বাস নিয়ে ভারতের দেরাদুনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ দলপতি।

টি-টোয়েন্টি ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র ১টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেটি ছিল ২০১৪ সালের বিশ্বকাপে। তাই এবারই প্রথমবারের মতে টি-টোয়েন্টি সিরিজে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে টাইগাররা। আসন্ন সিরিজের জন্য ইতোমধ্যে ভারতের দেরাদুনে পৌঁছে গেছে বাংলাদেশ। তবে আইপিএলের ক্লান্তি কাটাতে বিশ্রাম নিয়ে আজ দেশ ছেড়েছেন সাকিব।

টি-টোয়েন্টি র‌্যাংকিং-এ অষ্টম স্থানে রয়েছে আফগানিস্তান। দুই ধাপ পিছিয়ে দশম স্থানে বাংলাদেশ। এছাড়া সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো ক্রিকেট খেলছে আফগানরা।

আসন্ন সিরিজ নিয়ে সাকিব বলেন, ‘আমরা চেষ্টা করব ম্যাচ বাই ম্যাচ খেলার। প্রথম ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা ভালো শুরু করতে পারি তবে পরের দু’ম্যাচ আমাদের জন্য খুব সহজ হয়ে যাবে। আমরা ভালো খেলার সর্বাত্মক চেষ্টা করব এবং সিরিজ জয়ের জন্যই মাঠে নামব। ‘

এদিকে ইনজুরিতে আক্রান্ত পেসার মুস্তাফিজের পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন আরেক পেসার আবুল হাসান রাজু। আগে থেকে স্ট্যান্ডবাই তালিকায় নাম ছিল তার। রাজুর সাথে মূল দলে পেসার হিসেবে আরও আছেন রুবেল হোসেন, আবু হায়দার রনি ও আবু জায়েদ চৌধুরী রাহি।

ভারতের দেরাদুনে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩ জুন থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে পরের দু’টি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ৫ ও ৭ জুন।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here