প্রস্তুতি বৈঠক সারতে উত্তর কোরিয়াতে মার্কিন আধিকারিকরা

0
24

আগামী কয়েকদিনের মধ্যেই মুখোমুখি বসতে চলেছে উত্তর কোরিয়া এবং আমেরিকা। এই বৈঠকের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। ইতিমধ্যে প্রস্তুতি বৈঠক সারতে আমেরিকাতে উড়ে গিয়েছেন কিমের ‘ডানহাত’। অন্যদিকে ট্রাম্পের বেশ কয়েকজন বিশ্বস্ত সরকারি আধিকারিকও উত্তর কোরিয়াতে গিয়েছেন বলে জানা গিয়েছে।

এর আগে মার্কিন বিদেশ সচিব জানিয়েছিল, আমেরিকা ও উত্তর কোরিয়ার আধিকারিকরা দুই কোরিয়ার সীমান্তবর্তী অসামরিক গ্রাম পানমুনজোমে সাক্ষাৎ করেছেন। টুইটে ট্রাম্প বলেন, “কিম জং উন ও আমার মধ্যে বৈঠকের প্রস্তুতি সম্পন্ন করতে আমাদের টিম উত্তর কোরিয়া পৌঁছেছে।” এই বার্তার মাধ্যমেই ওয়াশিংটন প্রথম নিশ্চিত করে যে, বৈঠক নিয়ে কথা বলতে মার্কিন সরকারি আধিকারিকরা উত্তর কোরিয়ায় প্রবেশ করেছেন।

টুইটে ট্রাম্প আরও বলেন, “আমি সত্যিই বিশ্বাস করি উত্তর কোরিয়ার উজ্জ্বল সম্ভাবনা আছে। এবং তারা একদিন গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও সম্পদশালী জাতিতে পরিণত হবে। কিম জং উন এই বিষয়ে আমার সঙ্গে একমত। এটি হবে!” হোয়াইট হাউসের মুখপাত্র সারা স্যান্ডার্স জানিয়েছেন, আমেরিকার একটি ‘প্রাক-অগ্রবর্তী দল’ রোববার সকালে সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছে। আগামী ১২ জুন সিঙ্গাপুরেই ট্রাম্প ও কিমের মধ্যে প্রস্তাবিত শীর্ষ বৈঠকটি হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here