বিশ্বকাপ বনাম ছোট পর্দার ঈদ অনুষ্ঠান

0
116

খেলা চলাকালীন সময়ে যতো ভালো নাটকই ঈদের অনুষ্ঠানে হোক, সে সময়টায় দর্শক খুব একটা পাবে না’-এমনটাই মনে করছেন ছোট পর্দার জনপ্রিয় তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ।

তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ নির্মাণ করছেন ‘দ্য বস’ নামের একটি টেলিফিল্ম। গেল সোমবার দুপুর পর্যন্ত এই টেলিফিল্মটি নিয়ে ছিলেন বনানীতে। এরপর শুটিং হয় গুলশানে। ‘দ্য বস’ ছাড়াও ঈদ উপলক্ষ্যে মোট ৭ থেকে ৮টি প্রোডাকশন তৈরি করছেন তিনি।

এরমধ্যে বেশ আলোচনাও তৈরি করেছে ‘ফেয়ার প্লে’ নামের একটি নাটক। ঈদ ও বিশ্বকাপ উপলক্ষ্যে নাটকটি ধারাবাহিক সাত পর্বে দেখানো হবে। ফুটবলকে কেন্দ্র করে নির্মিত এই নাটকের আরেকটি বৈশিষ্ট হচ্ছে, একই নাটকে প্রথমবারের মতো দেখা যাবে জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী ও তিশাকে।

কথায় কথায় জানালেন, ১ জুন ঈদের একটি কাজের শুটিং করতেই যাচ্ছেন শিলং। ঈদকে সামনে রেখে এমন ব্যস্ততার মধ্যে ছোট পর্দার এই নির্মাতার প্রতি প্রশ্ন, ঈদের সময়ে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে, এতে কি ছোট পর্দা দর্শক খরায় পড়তে পারে?

নির্মাতা একটু ভেবেই বললেন, হ্যাঁ। বিশ্বকাপের কারণে এবার ছোট পর্দায় কিছুটা প্রভাবতো পড়বেই। বাংলাদেশের মানুষ খেলা পাগল। এমনকি আমি নিজেওতো খেলার সময় অন্য কোনো অনুষ্ঠান দেখবো বলে মনে করি না। আর নিজের পছন্দের দল হলেতো কোনো কথায় নেই। এসব দিক বিবেচনায় সত্যিই এবার বিশ্বকাপের কারণে ঈদের অনুষ্ঠানে কিছুটা চাপতো পড়বেই। তবে যারা বাংলা নাটকের ভক্ত, বা ভালো নাটক খুঁজে খুঁজে দেখেন তারা ঠিকই খেলার সময়টা বাদ দিয়ে অন্য সময়ে ঠিকই নাটক দেখবেন বলে আমি মনে করি।

বিশ্বকাপের জন্য ঈদে টিভি অনুষ্ঠানের প্রতি মানুষের ঝোঁক কিছুটা কম থাকলেও ছোট পর্দার অনুষ্ঠানগুলো পরবর্তীতে ঠিকই দর্শক অন্য মাধ্যমে খুঁজে দেখার বিষয়টিকেও ইতিবাচক ভাবে দেখছেন ফুটবলে আর্জেন্টিনা ভক্ত এই নির্মাতা।

এ বিষয়ে তিনি বলেন, অস্বীকার করার উপায় নেই বিশ্বকাপ একটি বড় ব্যাপার। আর ফুটবল নিয়েতো আমাদের আগ্রহ বহু প্রাচীন। তাই বিশ্বকাপের সময় ছোট পর্দায় মানুষের দৃষ্টি কম থাকলেও পরবর্তীতে ইউটিউব থেকে ঠিকই মানুষ খুঁজে খুঁজে ঈদের ভালো কাজগুলো দেখবে। এটা একটা প্লাস পয়েন্ট।

এদিকে মইনুল খানের গল্প অবলম্বনে ‘দ্য বস’ টেলিফিল্মটি চ্যানেল আইয়ের পর্দায় দেখানো হবে ঈদের চতুর্থ দিন বিকাল ৪টা ৩০ মিনিটে। টেলিফিল্মটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, টয়া, তারিক স্বপন,রুনা খান, আ খ ম হাসান।

#বাংলাটপনিউজ/আরিফ