আফগানিস্তানের কাছে আট উইকেটে হারল বাংলাদেশ

0
127

প্রস্তুতি ম্যাচে আফগানদের বিপক্ষে হেরে আট উইকেটের বিশাল ব্যবধানে হেরে সে কথাই যেন ‘প্রমাণ’ করলো বাংলাদেশ। শুক্রবার রাতে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৪৬ রানের লক্ষ্যমাত্রা ১৬ বল ও আট উইকেট বাকি থাকতেই তুলে ফেলে আফগানিস্তান।

ম্যাচের স্কোরকার্ড দেখলে লজ্জাই পেতে হয়। মোসাদ্দেক হোসেন সৈকতের ২২ বলে ৩৮ রানের ইনিংসটিই বাংলাদেশ দলের সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় সর্বোচ্চ স্কোর মুশফিকুর রহিমের, ৩২ বলে ২৭ রানের। তার আউট হওয়াটাও ছিল অদ্ভুত!

তিনবার রিভার্স সুইপ করতে গিয়ে বেঁচে গেলেও চতুর্থবারে শর্ট থার্ডম্যানে ধরা পড়েছেন মুশফিক। সৌম্য সরকার-লিটন দাসরাও হতাশ করেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান কিছুটা আশা জাগালেও তা যথেষ্ট ছিল না। রশিদ খান-মুজিবর রহমান ছাড়াই আফগানিস্তানের বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। তাই তো নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান।

বোলিংয়ে শুরুটা অবশ্য দারুণই করেছিলেন আবু জায়েদ রাহী। ইনিংসের প্রথম ওভারেই ভেঙে দেন আফগানদের উদ্বোধনী জুটি। পঞ্চম ওভারে আঘাত হানেন আরেক পেসার আবু হায়দার রনি। তখন স্কোরকার্ডে আফগানিস্তানের সংগ্রহ ২২ রান।

সেখান থেকে হযরতউল্লাহ জেজাই ও মোহাম্মদ নবীদের মারকুটে ব্যাটিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ১৪তম ওভারে প্রথম বোলিং আক্রমণে আসেন অধিনায়ক সাকিব। তবুও নবী-জেজাইদের বেধড়ক পিটুনি থেকে রেহাই পাননি তিনি। শেষ পর্যন্ত ১৭তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। তখনো বল বাকি ছিল ১৬টি এবং হাতে উইকেট ছিল আটটি। ৩ জুন রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির প্রথমটি। (Share

(প্রিয়.কম)