সিলেটে অপরাধমুলক কার্যকলাপের বিরুদ্ধে বিক্ষোভ

0
92

সিলেট প্রতিনিধি : সিলেটের কানাইঘাট উপজেলার গাছবাড়ি ইউনিয়নের আগফৌদ নারায়ণপুর গ্রামের সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ও ইউপি সদস্যসহ মুরুব্বীদের বিরুদ্ধে মিথ্যে অপবাদের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করেন গ্রামের নিরীহ সাধারণ জনগণ।

বিকেলে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন- গ্রামের বিএনপি নেতা আজিজুর রহমান, এখলাছ, জামায়াত নেতা ইয়াহিয়া, ইন্দাজ, আব্দুল মালিক, আব্দুল মতিন গং দীর্ঘদিন থেকে এজমালির টাকার হিসাব না দিয়ে তা আত্মসাতের চেষ্টা করছে। গ্রামের সাধারণ মানুষ এর প্রতিবাদ করলে তাদরে নামে মিথ্যে মামলা দিয়ে হয়রানি করে আসছে। এমনকি নিজেদের অপকর্ম ঢাকতে তারা প্রশাসনের কর্মকর্তাদেরও ভুল তথ্য দিচ্ছে।

তারা বলেন, এই গ্রামে এ বিরোধ দীর্ঘদিনের। ইতোপূর্বে এ চক্রটি একাধিকার নির্বাচিত ইউপি সদস্য প্রতিবাদকারী শরীফ উদ্দিনের ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে। দীর্ঘদিন চিকিতসা শেষে তিনি সুস্থ্য হন। তাদের অপকর্মের বিরুদ্ধে যে-ই প্রতিবাদ করে তার ওপরই নেমে আসে হামলা, মামলা ও জরিমানা। আর এসবের প্রতিবাদ করার কারণেই মুলত বিরোধের সৃষ্টি।

বক্তারা আরো বলেন, সম্প্রতি তাদের অপকর্মের বিরুদ্ধে গ্রামে একটি মানববন্ধন করলে চক্র ১ জুন পাল্টা একটি মানববন্ধন করে। এতে প্রতিবাদকারী ইউপি সদস্য শরীফ উদ্দিনসহ গ্রামের মুরুব্বীদের বিরুদ্ধে নানা অপবাদ দেয়া হয়। অথচ যাদের বিরুদ্ধে এ অপবাদ দেয়া হয় এদের নামে এলাকায় কোনো অসামাজিক বা অপরাধমুলক কার্যকলাপের অভিযোগ নেই। চক্রটি বর্তমান সময়ে নিজেদের অপকর্ম ঢাকতে মানববন্ধনের নামে অপপ্রচার চালিয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দিচ্ছে। তারা নারায়ণপুর গ্রামের শান্তি ফিরিয়ে আনতে এ চক্রের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামণা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- আলাউদ্দিন, সিদ্দেক আলী, জালাল উদ্দিন, শিব্বির আহমদ, বদরুল ইসলাম, শফিকুল হক, আলাউদ্দিন, ইসলাম উদ্দিন, সমসুর উদ্দিন, সমসুর ইসলাম, সমসুর উদ্দিন (২), জালাল উদ্দিন (২), আনসারুল হক, আমির উদ্দিন, আহমদ হোসেন, মাসুক উদ্দিন, মোশাহীদ, মইন উদ্দিন, তৈয়ব আলী, শোয়াইব আহমদ, হাবিব বাহার, সুরুজ আলী, তাজ উদ্দিন, মরা মিয়া, শামীম প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here