প্রথমবার কলকাতার ছবিতে অপু, সঙ্গে পরমব্রত

0
98

বাংলাদেশের চলচ্চিত্রে অপু বিশ্বাসের ক্যারিয়ার একযুগ হতে চললো। এই সময় ৮০টির বেশি সিনেমায় অভিনয় করে তিনি হয়েছেন হালের শীর্ষ নায়িকাদের একজন। দর্শকদের সামনে হাজির হয়েছেন নানামাত্রিক চরিত্রে। এই তারকা এবারই প্রথম কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবির নাম ‘শর্টকাট’, এর গল্প লিখেছেন বাংলা গানে অত্যন্ত জনপ্রিয় একটি নাম নচিকেতা। ছবিটি পরিচালনা করবেন সুবীর মণ্ডল।

এমন খবর প্রকাশ করেছে কলকাতার বহুল প্রচলিত গণমাধ্যম আনন্দবাজার। সেখানে বলা হয়েছে, ছবিতে অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করবেন পরমব্রত চট্টোপাধ্যায়।

আরও থাকবেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন এবং বাংলাদেশের অরিন।

এ বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য অপু বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়। পরে ফেসবুকের মাধ্যমে ‘শর্টকাট’ ছবিতে অভিনয়ের সত্যতা নিশ্চিত করেন অপু।

তিনি জানান, আজ সোমবার সকাল ৭টার ফ্লাইটে ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করতেই কলকাতায় পৌঁছেছেন তিনি। মঙ্গলবার থেকে টানা শুটিং হবে কলকাতার বিভিন্ন লোকেশনে। ছবিতে তার চরিত্রের নাম নূরজাহান।

এদিকে ‘শর্টকাট’ নিয়ে শিল্পী নচিকেতা তার বক্তব্যে বলেছেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। পরিচালক সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে তৈরি করে নিতে। সুবীর কত ভাল ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভাল। তাই গল্পটা ওকেই দিলাম।

সুবীর মণ্ডল এই প্রথমবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। এর আগে তিনি শর্টফিল্ম, তথ্যচিত্রের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, আমাদের সকলের মধ্যেই একটা ‘শর্টকাট’ নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ।

তিনি আরও বলেন, এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।

নচিকেতা আরও বলেন, কলকাতাকে আমরা যে ভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন। জানা গেছে, এই ছবি সংগীত পরিচালনা করবেন নচিকেতা নিজেই। জানা গেছে, সোমবার থেকেই শুরু হয়েছে ‘শর্টকাট’-এর শুটিং।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here