জাতীয় শিক্ষা সপ্তাহ’১৮, প্রতিযোগিতায় অংশগ্রহন করে যারা কৃতিত্বের স্বাক্ষর রাখে তারাই মেধাবী -জেলা প্রশাসক কাজী আবু তাহের

0
159

শরীয়তপুর প্রতিনিধি ঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ এর পুরস্কার বিতরনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, যে কোন প্রতিযোগিতায় অংশগ্রন করে যারা কৃতিত্বের স্বাক্ষর রাখে তারাই মেধাবী। যারা স্কাউটিং এর সাথে জড়িত তার সকল প্রকার কার্যক্রমে এগিয়ে থাকে। জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানকে স্কাউটিং এর আওতায় আনতে হবে। তাহলে শিক্ষার্থীদের মাঝে সুশিক্ষা, দেশপ্রেম, সেবামূলক কার্যক্রম ও আত্মমানবতা বাড়বে। প্রত্যেকে নিজনিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে দেশ অচিরেই সোনার বাংলা হবে।

তিনি আরও বলেন, পাবলিক পরীক্ষায় হলে যে সকল কর্মকর্তাগণ পরীক্ষার্থীদের অসদুপায় অবলম্বন করতে সুযোগ করে দেয় তাদের অন্যকারো কাছে না হলেও নিজের বিবেকের কাছে জবাবদিহিতা করতে হবে। এ বছর পাবলিক পরীক্ষা পরীক্ষার মতো হয়েছে। এতে শিক্ষার্থীরা বুঝতে শিখেছে পড়াশুনার কোন বিকল্প নাই।

চলতি বছরের ১১ জানুয়ারী জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায় থেকে প্রতিযোগিতা শুরু হয়।প্রতিযোগিতা জেলা পর্যায় হয়ে বিভাগিয় ও জাতীয় পর্যায়ে সমাপ্ত হয়েছে। শিক্ষার্থীদের মাঝে সাংস্কৃতিক বিষয়ে ৪টি গ্রুপে এবং সহপাঠে ১৮টি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজ শরীয়তপুর সদর উপজেলা ও জেলা পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। উপজেলা পর্যায়ে ৩২ জন ও জেলা পর্যায়ে ৭২ জন বিজয়ী পুরস্কার গ্রহন করেছেন।

জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল হেলিম ফকিরের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউর রহমান। এছাড়াও অনুষ্ঠানে জেলা ও উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।