নারায়ণগঞ্জ বন্দরে জামায়াত নেতা আবুল হাসনাত গ্রেপ্তার

0
118

নারায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জ বন্দরে নাশকতা মামলার আসামী জামায়াত নেতা আবুল হাসনাত (৩৪)কে গ্রেপ্তার করেছে কামতাল তদন্ত কেন্দ্র পুলিশ। মঙ্গলবার ভোরে বন্দর থানার বাগদোবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। যার মামলা নং- ২১(২)১৮ ধারা- ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫(ঘ) তৎসহর ১৯০৮ সালের বিষ্ফোরন উপাদানাবলী আইন (সং/১২) এর ৩/৬। গ্রেপ্তারকৃত জামায়াত নেতা আবুল হাসনাত বন্দর উপজেলার পূর্ব কেওঢালা ও বাগদোবাড়ীয়া এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে।

জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারী ভোর ৬টায় বন্দর রেলালাইন বাসস্ট্যান্ড চৌরাস্তা এলাকায় বিএনপি ও জামায়াত নেতা আবুল হাসনাত নাশকতার জন্য ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের উপর হামলা চালায়। এ ব্যাপারে বন্দর থানা পুলিশ বাদী হয়ে ৪৮ জনের নাম উল্লেখ্য করে এবং ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামী করে বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করেন।

মঙ্গলবার ভোরে কামতাল তদন্ত কেন্দ্র পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বন্দর থানার বাগদোবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে জামায়াত নেতা আবুল হাসনাতকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত জামায়াত নেতাকে ৭দিনের রিমান্ডের আবেদন জানিয়ে ওই দিন দুপুরে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার উপ-পরিদর্শক আনোয়ার হুসাইন জানিয়েছে গ্রেপ্তারকৃত জামায়াত নেতা আবুল হাসনাতের বিরুদ্ধে বন্দর থানায় ৮(৭)১২, ৪৩(২)১২, ১৭(৭)১৩, ১২(৪)১৭, ১০(৬)১৫ ও ৯(৬)১৫ নং মামলা রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।