আগামী সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে : সিইসি

0
30

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বুধবার সকালে বরিশালে ইভিএমের ব্যবহার বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান শেষে এ কথা জানান তিনি। সিইসি বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে নয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী।’

কে এম নুরুল হুদা বলেন, ‘আপনারা সমর্থন দেন। যদি আস্থায় আসে সবগুলো কেন্দ্রে সম্ভব না হলেও কিছু কেন্দ্রে ইভিএম ব্যবহার সম্ভব। ইভিএম-এর ব্যবহার বাড়ানো গেলে ব্যালট বাক্স ছিনতাইয়ের মতো সব অনিয়ম বন্ধ করা সম্ভব হবে।’ বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সিইসি বলেন, ‘তারা নির্বাচন আসবে এটা আমরা প্রত্যাশা করি। কিন্তু কোন দল নির্বাচনে আসবে বা আসবে না এমন কিছু বিষয়ে নির্বাচন কমিশন কমিশনের আলাদাভাবে উদ্যোগ নেওয়ার ক্ষমতা নেই।’ শুরু থেকেই নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করে আসছিল বিএনপি।

গত ৮ এপ্রিল রাজধানীর সিরডাপ মিলনায়নে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আগের নির্বাচনগুলোতে সেনা মোতায়েন হয়েছে। তাই যদি প্রয়োজন হয় আগামী জাতীয় নির্বাচনগুলোতে সেনা মোতায়ন হতে পারে।’ সে সময় তিনি বলেছিলেন, ‘পরিষ্কার কথা, সব দল নির্বাচনে না আসলে ভালো নির্বাচন হবে না। আমি আশা করি আগামী নির্বাচনে সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে। এবং নির্বাচন অংশগ্রহণ করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here