বাংলাদেশ নারী ক্রিকেট দল ভারতকেও হারিয়েছে !

0
367

বাংলাদেশ নারী ক্রিকেট দল ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ের দেখা পেয়েছে । বুধবার নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে সাত উইকেটে হারিয়েছে রুমানা আহমেদের দল। কুয়ালালামপুরের কিনরারা ওভাল মাঠে টসে জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ১৪২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ভারত। জবাবে দুই বল বাকি থাকতেই সাত উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশি নারীরা।

এর আগে অনুষ্ঠিত এশিয়া কাপের ছয় আসরেই অপরাজিত চ্যাম্পিয়ন হয় ভারত। সপ্তম আসরে এসে প্রথমবারের মতো ভারতকে হারের স্বাদ দিতে সক্ষম হয়েছে বাংলাদেশ নারী দল। অন্যদিকে যেকোনো ফরম্যাটে ভারতের বিপক্ষে এটিই বাংলাদেশি নারীদের প্রথম জয়। এই জয়ের ফলে ফাইনালের পথটা অনেকটা সহজ করে রাখলো বাংলাদেশ।

এর আগে টস জিতে ব্যাট কর‍তে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরকার্ডে ১৪১ রান জমা করে ভারত। অধিনায়ক হারমানপ্রীত কৌর করেন সর্বোচ্চ ৪২ রান। এ ছাড়া দিপ্তি শর্মার ব্যাট থেকে আসে ৩২ রান। টপঅর্ডারের এই দুই ব্যাটসম্যান বড় সংগ্রহের পথ দেখালেও বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে দেড়শ পেরোতে পারেনি ভারত।

৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৩ উইকেট নেন লেগস্পিনার ‍রুমানা। ৩ ওভারে ২১ রান দিয়ে একটি উইকেট নেন সালমা খাতুন। এ ছাড়া হন রানআউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ভারতের তিন ব্যাটসম্যান।