সিলেটে অগ্নিকান্ডে ৩টি প্রিন্টিং প্রেস’র দোকান ভস্মিভূত

0
22

সিলেট প্রতিনিধি : সিলেট নগরীর জিন্দাবাজার মুক্তিযোদ্ধা গলিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি প্রিন্টিং প্রেস’র দোকান ভস্মিভূত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৪০লক্ষাধিক টাকা।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুনে পুড়ে যাওয়া দোকান গুলো হচ্ছে- সুমাইয়া প্রিন্টিং, আর আর প্রিন্টিং ও তাজিম অফসেট প্রেস।

মার্কেটের ক্ষতিগ্রস্থ দোকানিরা জানান, বৃহস্পতিবার রাত দশটার দিকে প্রেসের কাজ করে বন্ধ করে বাসায় যান। শুক্রবার মার্কেট বন্ধ ছিল। আজ সকাল সাড়ে ৭টার দিকে আগুন লাগার খবর পেয়ে তারা ঘটনাস্থলে আসেন। পরে ফায়ার সার্ভিসে খবর পাঠান।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভাগীয় উপপরিচালক রফিকুল ইসলাম বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দোকানে কাগজসহ অনেক দাহ্য পদার্থ থাকায় আগুন নিভাতে দেরি হয়েছে। শর্টসার্কিটের কারণে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। এতে ক্ষয়ক্ষতি প্রায় ৪০ লক্ষাধিক টাকা হবে বলেও উল্লেখ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here