‘জাতিসংঘের পর্যবেক্ষণ সমস্যা নয়, মাদকবিরোধী অভিযান চলবে’

0
17

কোনো ধরনের আন্তর্জাতিক চাপ বা জাতিসংঘের পর্যবেক্ষণ কোনো সমস্যা নয়, মাদকবিরোধী অভিযান চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের মাদকবিরোধী অভিযান জাতিসংঘ পর্যবেক্ষণ করছে। তবে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে। কোনো আন্তর্জাতিক চাপের কাছে সরকার নতি স্বীকার করবে না।

রোববার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেলের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী এ কথা বলেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অপরাধ প্রমাণিত হলে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদিও ছাড় পাবে না।

মাদকবিরোধী অভিযান নিয়ে বিএনপির সমালোচনার জবাবে ওবায়দুল কাদের আরো বলেন, ‘তাদের রাজনীতি জনগণের কাছ থেকে সংকুচিত হয়েছে। যে কারণে হতাশা থেকে তারা আবোল-তাবোল বকছে। এই অভিযানে সরকারের জনপ্রিয়তা আরো বেড়ে গেছে।

এর আগে শুক্রবার জাতিসংঘের মাদক ও অপরাধ বিষয়ক দপ্তর অফিস ফর ড্রাগস অ্যান্ড ক্রাইম (ইউএনওডিসি) জানায়, তারা বাংলাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের বিষয়ে পর্যবেক্ষণ শুরু করেছে। পাশাপাশি মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে মানবাধিকার সংশ্লিষ্ট কৌশল অবলম্বনের জন্য সব সদস্য দেশের প্রতি আহ্বান জানায় সংস্থাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here