সাটুরিয়া প্রেসক্লাব কর্তৃক `ইফতার মাহফিল ও বিশেষ গুনী সম্বর্ধনা’ অনুষ্ঠান

0
650

বিশ্বব্যাপী-মুসলিম জাতির সিয়াম সাধনা ও পাপমুক্তির মাস পবিত্র রমজান। পার্থিব জীবনের সমস্ত পাপাচার, আনাচার থেকে মুক্তি কামনার লক্ষে্য পবিত্র এই মাসে মুসলমানগণ আল্লাহর সান্নিধ্য লাভে প্রার্থণায় মসগুল থাকেন। ঘরে-বাহিরে, মসজিদ-মাদ্রাসায় লক্ষ কন্ঠে উচ্চরিত হয় ‘হে আল্লাহ আমাকে মুক্তি দিন, শান্তি দিন। ‘ –প্রশান্তির দিগন্তে, কামিয়াবী করুন- আপনার মোহনীয় দর্শনে। পার্থিব জীবনের সমস্ত পাপাচার থেকে মুক্তি দিন পরলৌকিক শান্তির অফুরন্ত সুধায়…।

এই পরলৌকিক মুক্তি ও অফুরন্ত শান্তির আশায় এক বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল সাটুরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল ও বিশেষ গুনী সম্বর্ধনা অনুষ্ঠান। শনিবারের এই ইফতার মাহফিল ও গুণি সম্বধর্ণা অনুষ্ঠানে অত্র ক্লাবের সভাপতি জনাব আনোয়ার হোসেন মাষ্টারের সভাপতিত্বে- উপস্থিত ছিলেন অত্র প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ জহিরুল ইসলাম।


বিশেষ অতিথি হিসাবে উস্থিত ছিলেন নাগরপুর-দেলদোয়ারের গণ-মানুষের নেতা, উদিয়মান ব্যারিষ্টার জনাব আশরাফুল ইসলাম আশরাফ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা পরিষদ সদস্য জনাব লাল মিয়া, ও সাটুরিয়া সদর ইউপি চেয়ারম্যান জনাব আনোয়ার হোসেন পিন্টুসহ অন্যাণ্য স্থাণীয় গুণীসুধিজন ।

অত্র প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব শাহিদুর রহমান শহীদের নান্দিক উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জনাব লালমিয়া (জেলা পরিষদ সদস্য) ও আনোয়ার হোসের পিণ্টু (চেয়ারম্যান সাটুরিয়া সদর)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ব্যারিষ্টার জনাব আশরাফুল ইসলাম আশরাফ। তিনি সাটুরিয়া উপ-জেলাবাসীর সাথে প্রাণের-টানের কথা উল্লেখ্য করে বলেন, সাংবাদিকরা একটি জাতির দর্পন স্বরুপ। গোটাজাতির অবয়ব এই দপর্নে দৃষ্টি গোছড় হয়। কাজেই সাংদিকরা সমাজের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি।


মুক্তিযুদ্ধা চলাকালীন সময়ে তিনি অত্র এলাকার প্রথম শহীদ মুক্তিযুদ্ধা জনাব জিয়ারত আলীকে স্বরন করে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দেশ ও জাতি গঠন এবং মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই। একই সাথে তিনি দেশ হতে সন্ত্রাস চাদাঁবাজ ও মাদক র্নিমূলে অত্র উপজেলার প্রশাসনকে আরো কার্যকর ভুমিকা রাখার আহব্বান জানান। তিনি নিজেকে নাগরপুর-দেলদোয়ার আঃলীগের সম্ভাব্য সংসদ প্রার্থী হিসাবে পরিচয় দিয়ে সাটুরিা প্রেসক্লাবের সকল সদস্যদেরকে দুঃখি অনাথ, অসহায়, নির্যাতিতদের পক্ষে অবস্থান নেয়ার আহবাবান জানান। একই সঙ্গে তিনি প্রশাসনিক দক্ষতাকে কাজে লাগিয়ে অত্র এলাকার সকল অকেজো খাল-খনণের তাগিদ দেন এবং প্রেসক্লাব কতৃক আযোজিত ইফতার মাহফিলও সম্বর্ধনা অনুষ্ঠানে দাওয়াত পেয়ে কৃতজ্ঞা প্রকাশ করেন।


অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব জনাব জহিরুল ইসলাম নিজেকে সাটুরিয়ার সন্তান পরিচয় দিয়ে ইফতার ও দোয়া মাহফিলে আল্লাহর প্রদর্শিত পথে মানব মুক্তির বিভিন্ন গুরুত্বপূর্ণ পথের বিশ্লেষণ ও তাকওয়া অর্জনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। একই সঙ্গে জনাব জহিরুল ইসলাম দেশ ও মানুষের কাজে সাংবাদিকদের অধিকতর অঙশ গ্রহণ এবং সমাজের সকল প্রকার অণ্যায়-অত্যাচারের বিরুদ্ধে সৃজনশীল লিখন, আহব্বান জানান। তিনি নিজেকে সাটুরিয়ার উন্নয়নে সকল প্রকার কল্যাণকর কাজে বিলিয়ে দেয়ার ইচ্ছা প্রকাশ করেন এবং অত্র ইফতার মাহফিলে উপস্থিত থাকতে পেরে সাংবাদিকসহ সাটুরিয়াবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তৎপর সাংবাদিক নেত্রীবৃন্দ প্রধান অতিথি জনাব জহিরুল ইসলাম ও বিশেষ অতিথি জনাব আশরাফুল ইসলাম আশরাফ সাহেবের হাতে সম্মাননা স্বরুপ ক্রেজ দিয়ে সম্বধর্ণা প্রদান করেন।

মোহাম্মদ নজরুল ইসলাম/বাংলাটপনিউজ২৪.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here