আজ থেকে চাঁপাইনবাবগঞ্জে ভিজিএফ’র চাল বিতরণ শুরু

0
51


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
সামনে ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা ভিজিএফ কর্মসূচীর বরাদ্দকৃত ভিজিএফ’র চাল আজ মঙ্গলবার থেকে চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলায় বিতরণ শুরু হবে। একযোগে জেলার সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার হতদরিদ্র ও দুঃস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হবে। এবছর সদর উপজেলায় ২৪ হাজার ৬১৮জনকে ভিজিএফ’র চাল দেয়া হবে। এর মধ্যে বালিয়াডাঙ্গা ইউনিয়নে ২ হাজার ৪১৭, গোবরাতলা ইউনিয়নে ১ হাজার ৮৭০, ঝিলিম ইউনিয়নে ১ হাজার ৭৫০, বারঘরিয়া ইউনিয়নে ১ হাজার ৬০৪, মহারাজপুর ইউনিয়নে ১ হাজার ৮২০ ওও রাণীহাটি ইউনিয়নে ২ হাজার ১৪৫জন সহ মোট ২৪ হাজার ৬১৮জন।

এদিকে শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিতরণ শুরু হবে। এবছর ভিজিএফ’র চাল সুষ্ঠুভাবে বিতরণ করতে ব্যাপকভাবে প্রস্তুতি নিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর। শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তার অফিস সূত্রে জানা গেছে, এবার ঈদুল ফিতর উপলক্ষে উপজেলায় এবছর ৪১ হাজার ২৫৫টি অসহায় দু:স্থ পরিবারের মাঝে কার্ড প্রতি ১০কেজি চাউল বিতরণ করা হবে।

এরমধ্যে শাহাবাজপুর ইউনিয়নে ৪ হাজার ৫২টি, দাইপুকুরিয়া ইউনিয়নে ৩ হাজার ১৯টি, মোবাররকপুর ইউনিয়নে ২ হাজার ৩০৫টি, চককীত্তি ইউনিয়নে ২ হাজার ৮১৯টি, কানসাট ইউনিয়নে ৩ হাজার ৪২টি, শ্যামপুর ইউনিয়নে ৩ হাজার ১০৯টি, বিনোদপুর ইউনিয়নে ৩হাজার ১৬৪টি, মনাকষা ইউনিয়নে ৪হাজার ৫০টি, দূর্লভপুর ইউনিয়নে ৪ হাজার ২১৫টি, উজিরপুর ইউনিয়নে ৮৩৫টি, পাকা ইউনিয়নের ১ হাজার ৬৩১টি, ঘোড়াপাখিয়া ইউনিয়নে ১ হাজার ৩০৫টি, ধাইনগর ইউনিয়নে ২হাজার ৯৮৫টি, ছত্রাজিতপুর ইউনিয়নে ১হাজার ৫৫৮টি, ও নয়ালাভাঙ্গা ইউনিয়নে ৩হাজার ২১২জনের মাঝে বিতরণ করা হবে।

এব্যাপারে উপজেল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, ইতিমধ্যে প্রতিটি ইউনিয়নে চাল পৌঁছে গেছে। অসহায় ও দুঃস্থদের মাঝে চাল বিতরণে কোন ধরণের অনিয়ম ও দুর্ণীতি করা সুযোগ নেই। যাতে সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয় সে ব্যাপারে যথেষ্ট দৃষ্টি রাখা হচ্ছে। তারপরও যদি কেউ সামান্য পরিমাণও অনিয়ম বা দূর্ণীতি করে তবে প্রমান সাপেক্ষে তার বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here