জাপানের উপকূলে ভেঙে পড়ল মার্কিন যুদ্ধবিমান

0
50

জাপানের উপকূলে ভেঙে পড়ল মার্কিন ফাইটার জেট F15. পাইলটকে জাপানি ফোর্স উদ্ধার করতে পেরেছে বলে খবর। যদিও মার্কিন সেনার তরফে এখনও পর্যন্ত এই খবর নিশ্চিত করা হয়নি। জাপানের স্থানীয় সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।

জাপানি সংবাদসংস্থার খবর অনুযায়ী, আমেরিকার কাদেনা এয়ারবেসের বিমান এটি। সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটে। নাহার ৮০ কিলোমিতার দক্ষিণে এই ঘটনা ঘটে। পাইলট আহত হয়েছেন বলে খবর।

জাপানের সবথেকে বড় ইউএস মিলিটারি বেস হল কাদেনা। এই সেনা ঘাঁটি অন্তত ৪৭,০০০ মার্কিন সেনা রয়েছে। এই ধরনের একাধিক দুর্ঘটনা বারবার ঘটেছে জাপানে। এমনকি গত জানুয়ারিতে জাপানের কাছে ক্ষমাও চান মার্কিন ডিফেন্স সেক্রেটারি জিম ম্যাটিস।

কখনও ইউএস হেলিকপ্টার এমার্জেন্সি ল্যান্ডিং করেছে, কখনও আবার জাপানের একটি স্কুলের মাথায় ভেঙে পড়েছে হেলিকপ্টারের অংশ। এছাড়া গত বছর MV-22 Osprey এয়ারক্রাফটের ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এই MV-22 Osprey এয়ারক্রাফট একাধিকবার দুর্ঘটনার মুখোমুখি হওয়ায় বিব্রত জাপানও।

এছাড়া মার্কিন সেনার কার্যকলাপেও ক্ষুব্ধ ওকিনাওয়ার বাসিন্দারা। বিভিন্ন সময় ধর্ষণ, হিট অ্যান্ড রান, ড্রিংক অ্যান্ড ড্রাইভের মত ঘটনায় উঠে আসে মার্কিন সেনার নাম। এর বিরুদ্ধে বিক্ষোভও দেখিয়েছে স্থানীয় মানুষজন।
( Kolkata, West Bengal, India)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here