আরজেএফ’র উপদেষ্টা নির্বাচিত হলেন ফাতেমা ইসলাম

0
226

রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উপদেষ্টা নির্বাচিত হয়েছেন, নারায়নগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে সম্ভাব্য এমপি প্রার্থী, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, মানবাধিকার কর্মী, লক্ষ জনতার নয়নের মনি, দুঃখী মানুষের আশ্রয় স্থল ও সাহসী নারীনেত্রী ফাতেমা ইসলাম। গত ৩০ জুন ২০১৮ ঢাকায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আরজেএফ’র জাতীয় কাউন্সিল ও কেন্দ্রীয় কমিটির নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে উপদেষ্টা পদে নির্বাচন কমিশন নারীনেত্রী ফাতেমা ইসলাম’কে আরজেএফ’র উপদেষ্টা ঘোষণা করেন। নির্বাচনে এসএম. জহিরুল ইসলাম চেয়ারম্যান ও মোঃ মাহফুজুল হক মহাসচিব সহ ৪৫ সদস্য বিশিষ্ট আরজেএফ’র কেন্দ্রীয় কমিটি এবং ৩১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা ও ৩১ সদস্য বিশিষ্ট স্থায়ী পরিষদের সদস্য পদ ঘোষণা করা হয়।

আরজেএফ’র সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এ্যাড. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। প্রধান আলোচক ছিলেন, আরজেএফ’র প্রধান নির্বাচন কমিশনার লায়ন মোঃ গনি মিয়া বাবুল। বিশেষ অতিথি ছিলেন, আরজেএফ’র নির্বাচন কমিশনার আলী নিয়ামত, আরজেএফ’র উপদেষ্টা আলহাজ¦ নূর মোহাম্মদ কোতোয়াল। স্বাগত বক্তব্য রাখেন, আরজেএফ’র চেয়ারম্যান এসএম. জহিরুল ইসলাম। নির্বাচন পরিচালনা করেন, আরজ এফ’র প্রধান নির্বাচন কমিশনার লায়ন মোঃ গনি মিয়া বাবুল ও নির্বাচন কমিশনার আলী নিয়ামত।

জানা যায়, এছাড়াও নারীনেত্রী ফাতেমা ইসলাম বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠনের সাথে নানান ভাবে জড়িত আছেন।
এদিকে, নারীনেত্রী ফাতেমা ইসলাম আরজেএফ’র উপদেষ্টা নির্বাচিত হওয়ায় বিভিন্ন স্থানের নানান শ্রেণীর-পেশার মানুষ তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। আর তিনিও সকলের কাছে কৃতজ্ঞা প্রকাশ করেন। এছাড়াও সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করেন।

অন্যদিকে, নারীনেত্রী ফাতেমা ইসলাম’কে আরজেএফ’র উপদেষ্টা নির্বাচিত করায় তিনি আরজেএফ’র চেয়ারম্যান এসএম. জহিরুল ইসলাম সহ আরজেএফ’র সকল স্তরের নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞা প্রকাশ করেছেন। উল্লেখ্য, গত ৩০ জুন ২০১৮ ঢাকায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) জাতীয় কাউন্সিল-২০১৮ ও কেন্দ্রীয় কমিটির নির্বাচনে এসএম. জহিরুল ইসলাম চেয়ারম্যান ও মোঃ মাহফুজুল হক মহাসচিব সহ ৪৫ সদস্য বিশিষ্ট আরজেএফ’র কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়। কমিটির অন্যরা হলেন, আরজেএফ’র ভাইস-চেয়ারম্যান সেকেন্দার আলম শেখ, এম.এ ক্বারী, সালাম মাহমুদ, যুগ্ম মহাসচিব মোঃ আল-আমিন (শাওন) এলএল.বি, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ আলম খান সজল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মিল্টন খান, জামাল শিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক মাহবুব আরা দুলু, সহ-দপ্তর সম্পাদক আজিজুন নাহার, অর্থ সম্পাদক সৈয়দ আল-আমিন হোসেন সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন রকি, আইন সম্পাদক মোঃ শাহিন (সোভন), যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ মনিরুজ্জামান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক লুৎফুর নাহার রিক্তা, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ার হোসেন, মানবাধিকার সম্পাদক এনামুল হক নাঈম, সহ-মানবাধিকার সম্পাদক কামরুল আলম মামুন, আন্তর্জাতিক সম্পাদক এনামুল হক শামীম, সহ-আন্তর্জাতিক সম্পাদক এনামুল, ধর্ম বিষয়ক সম্পাদক ছিদ্দিকুর রহমান আযাদী, স্বাস্থ্য সম্পাদক আহাম্মাদুল বারী বাবুল, সহ-স্বাস্থ্য সম্পাদক আইয়ুব আনসারী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ওয়াহেদুর রহমান, সহ-ত্রাণ ও সমাজকল্যাণ আতিকুর রহমান, মহিলা সম্পাদক উর্মি রহমান, সহ-মহিলা সম্পাদক শাহিন স্বপ্না, তথ্য ও গবেষণা সম্পাদক নার্গিস জুই, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক শাহীনুর রহমান সোনা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাসুদ আলম, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাজী আঃ মান্নান, কৃষি ও সমবায় সম্পাদক বিপ্লব কুমার দাস, বন ও পরিবেশ সম্পাদক রিয়াজুল ইসলাম, ক্ষুদ্র ও কুটির শিল্প সম্পাদক শেখ মুজিব, প্রশিক্ষণ সম্পাদক সাব্বির আহমদ, সহ-প্রশিক্ষণ সম্পাদক জুলহাস শিকদার, কার্যনির্বাহী সদস্য হাসান ইমাম, আক্তার উজ্জামান, আব্দুল কাদের জিলানী, এম.এ কবির মুন্সী, আমিনুল ইসলাম জুয়েল ও সৈয়দ মাহমুদুল হক আক্কাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপদেষ্টা ফাতেমা ইসলাম, শারমিন পারভীন লিজা, মোঃ দেলোয়ার হোসেন শিকারী, আলহাজ্ব আলাউদ্দিন আমীন, স্থায়ী পরিষদের সদস্য আবুল হোসেন সরদার, মাস্টার মোঃ জসিম উদ্দিন মাদবর, আব্দুল হামিদ, ওবায়েদুর রহমান (সাইদ), আলমগীর খোনার, মোঃ শামীম (সোহান), মোঃ শাহিন হোসেন, সৈয়দ সজিব, কাজী আমিনুল ইসলাম, মোঃ আবুল বাশার, নজরুল ইসলাম রিপন, মোঃ সাইফুল ইসলাম, আফসানা আহমেদ, স্বর্ণা আক্তার প্রমূখ।