এবার ক্যাচ ধরে বিখ্যাত গেইল !

0
73

ব্যাটে ঝড় তোলার জন্যই বিখ্যাত ক্রিস গেইল। এবার ক্যাচ ধরে বিখ্যাত গেইল। স্লিপে দাঁড়িয়ে অবিশ্বাস্য ক্যাচ নিলেন তিনি। এরকম ক্যাচ রিফ্লেক্সেই সম্ভব। এই ৩৮ বছরেও এমন রিফ্লেক্স কি সম্ভব? গেইল যে অসম্ভবকে সম্ভব করতে পারেন। সেটাই আবারও দেখিয়ে দিলেন বাঁ হাতি ব্যাটসম্যান।

গেইল কী ভাবে ধরলেন সেই অবিশ্বাস্য ক্যাচ? ক্রিস গেইলকে দাঁড় করানো হয়েছিল স্লিপে। ব্যাটসম্যানের ব্যাটে লেগে বল গেল স্লিপেই। দ্রুত ধেয়ে আসা বল স্লিপে তালুবন্দি করা কঠিন। এক্ষেত্রে ফিল্ডারের রিফ্লেক্সের উপরেই সব নির্ভর করতে হয়। গেইলও শরীর ছুড়ে দিলেন বাঁ দিকে।

কিন্তু বল তালুবন্দি করতে পারলেন না। বল হাত থেকে প্রায় ফসকে যাওয়ার জোগাড়। গেইলের শরীর তখনও মাটি ছোঁয়নি। হাল ছাড়ার বান্দা নন গেইল। শূন্যে ভাসমান তাঁর শরীর। সেই অবস্থাতেও ডান হাত বাড়িয়ে গেইল বলটা ধরে ফেলেন।

এরকম ক্যাচ সচরাচর দেখা যায় না খেলার মাঠে। গেইল সেটাই দেখালেন। ক্যারিবিয়ান এই মারকুটে ব্যাটসম্যান সাধারণত ফিল্ডিংয়ের সময়ে শরীর ছুড়ে দেন না। গ্লোবাল টি টোয়েন্টি লিগের ফাইনালে গেইল অসাধ্য সাধনই করলেন। স্মরণকালের মধ্যে সেরা ক্যাচটি ধরলেন গেইল। এই ক্যাচকে সেরা বলা হবে না তো কাকে বলা হবে।

ভ্যাঙ্কুভার নাইটস-এর অধিনায়ক গেইল দুর্ধান্ত রিফ্লেক্সের পরিচয় দিয়ে ক্যাচটা ধরেন। ওয়েস্ট ইন্ডিজ বি-র ইনিংসের ১৪ তম ওভারের ঘটনা। ফাওয়াদ আহমেদের লেগ স্পিন ব্যাকফুটে খেলেন কাভেম হজ। বল হজের ব্যাট ছুঁয়ে স্লিপে চলে যায়। ব্যাটসমযান বলটা মারার সময়ে গেইল ডান দিকে সরে যান। হঠাৎই বলের গতিপথ দেখে বাঁ দিকে ঝাঁপ দেন। তার পরেই অসাধ্য সাধন।