শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে: ঝিনাইদহে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী

0
33

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ শিক্ষার্থীদের ভালো মানুষ হিসাবে গড়ে উঠতে হলে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। একটি দল যারা স্বাধীনতার ঘোষনা সম্পর্কে ভুল ধারনা ছড়াচ্ছে। এটিকে কঠোর ভাবে প্রতিহত করতে হবে। ঝিনাইদহের মহেশপুরে বীরশ্রেষ্ট হামিদুর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু পাঠ চক্রের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ এর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর প্রতিক স্বাধীনতা খেতাব প্রাপ্ত কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাদপুর সার্কেল) মির্জা সালাহ উদ্দিন, বীরশ্রেষ্ট হামিদুর রহমান সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুর রহমান, এসবিকে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সহ-সভাপতি সাজ্জাদুল ইসলাম, জেলা তাতী লীগের সহ-সভাপতি আসাদুল ইসলাম মন্ডলসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি আরো বলেন, জিয়াউর রহমান কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে যে ঘেষনা পত্র পাঠ করেছিলেন তারক্ষমতা ছিল চারিদিকে মাত্র ১০ মাইল রেডিয়েস। যার কারনে সেটা সবাই শুনতে পায়নি তখন। তাই বিএনপির এ প্রচার সঠিক নয়। তারা শিক্ষার্থী ও জাতির কাছে বিভ্রান্তি ছড়াচ্ছে। আজও অনেক শিক্ষার্থী ভুল করে পরীক্ষার খাতায় স্বাধনতার ঘোষক জিয়াউর রহমান লেখে। কিন্তু না। স্বাধীনতার ঘোষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এসময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষনের মধ্য দিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তার ডাকেই ৭ কোটি বাঙালি ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। আর আজ তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নের্তৃত্বে দেশ বিরোধী ওই শক্তিকে প্রতিহত করতে হবে। শিক্ষার্থী তথা আগামী প্রজন্মকে জানাতে হবে স্বাধীনতার সঠিক ইতিহাস।

পরে আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জীবনী ও স্বাধীনতার ইতিহাস সম্বলিত কুইজ প্রতিযোগীতা ‘বঙ্গবন্ধু পাঠ চক্র’ এর বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here