আওয়ামী লীগের কাছে দেশ ও দেশের অধিকার সবচেয়ে বড়-প্রধানমন্ত্রী

0
41

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের কাছে দেশ ও দেশের অধিকার সবচেয়ে বড়। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নয়ন ও অর্জনের স্বীকৃতি তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ভারতের সাথে গঙ্গা চুক্তি করেছে আওয়ামী লীগ। জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া কেউই এ চুক্তির বিষয়ে উদ্যোগ নেয়নি। একজন প্রধানমন্ত্রী যিনি দিল্লিতে গিয়ে গঙ্গা চুক্তির কথা ভুলে গিয়েছিলেন। তিনি বলেন, তারা মুখে ভারতবিরোধী কথা বলে আর ভেতরে ভেতরে ভারতের তোষামোদ করে।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে শেখ হাসিনা বলেন, জাতির পিতা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জিয়াউর রহমান ক্ষমতায় এসে বিচার বন্ধ করে দিয়ে তাদের গাড়িতে দেশের পতাকা তুলে দিয়েছিল। জাতির পিতার খুনী এবং যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে দেশ আজ কলঙ্কমুক্ত হয়েছে।

৯৬ সালের নির্বাচন সম্পর্কে শেখ হাসিনা বলেন, ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোট চুরি করে ক্ষমতায় আসে বিএনপি। দেড় মাসের মধ্যে বাংলাদেশের জনগণ তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পদত্যাগে বাধ্য করেছিল। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে লুটপাট, বোমাবাজী করেছিল। তারা দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। তিনি বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তারা নির্বাচন করে আমাদের ক্ষমতায় এনেছে। তাদের নির্বাচন প্রতিহতের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে।

বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ, আমেরিকা ভিত্তিক এনজিও গ্লোবাল সামিট অব উইমেন থেকে গ্লোবাল উইমেনস লিডারশীপ অ্যাওয়ার্ড এবং ভারতের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি. লিট ডিগ্রি অর্জনসহ সরকারের নানা কৃতিত্বের জন্য তাকে এই সংবর্ধনা দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here