রবিবার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

0
344

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা ও হামলার প্রতিবাদকারী শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে রবিবার (২২ জুলাই) পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  ( জাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। শনিবার (২১ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে সম্পূর্ণ অহিংস পন্থায় সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবি জানিয়ে আসছেন। তাদের এই যৌক্তিক দাবির প্রতি বিভিন্ন পেশার মানুষ, বিশিষ্ট নাগরিক ও রাজনীতিবিদরা আকুণ্ঠ সমর্থন জানিয়ে এসেছেন। সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা ও হামলার প্রতিবাদকারী শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় আমরা উদ্বিগ্ন এবং এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

এ ধরনের হামলা বন্ধ করে অবিলম্বে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানাচ্ছি। আমরা আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সমর্থনে রোববার পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা করছি। পূর্বঘোষিত সব পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

এদিকে চারদফা দাবিতে রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের পাদদেশে ‘প্রতীকী বই সমর্পন’ কর্মসূচি পালন করবেন সাধারণ শিক্ষার্থীরা।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here