‘সৃষ্টি জয়ে স্বপ্ন বিভোর কসাস তরুন-তরুনী, সংস্কৃতির পুণ্যস্নানে তুলবো গড়ে আগামী’

0
31

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ ‘সৃষ্টি জয়ে স্বপ্ন বিভোর কসাস তরুন-তরুনী, সংস্কৃতির পুণ্যস্নানে তুলবো গড়ে আগামী’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে কথন সাংস্কৃতিক সংসদ (কসাস)’র দশম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার সকালে সরকারি কেসি কলেজ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে কলেজ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন সরকারি কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি কেসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার মৌলিক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. এ কে এম সাইফুর রশীদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ারুল হক লাল, কসাসের প্রধান উপদেষ্টা মিজানুর রহমান।


সার্বিক তত্বাবধানে ছিলেন কসাসের সাধারণ সম্পাদক প্রতাপ অদিত্য ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সফিক রেহমান জুয়েল।
আলোচনা সভা শেষে বিকেলে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ২০০৮ সালে যাত্রা শুরুর পর থেকে সংগঠনটি ৯৫ জন সদস্যকে নিয়ে চলছে সাংস্কৃতিক আন্দোলন। অর্জন হিসেবে পেয়েছেন জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড। জাতীয় ও আঞ্চলিক বিভিন্ন প্রতিযোগিতায় স্থানীয় শিশু-কিশোর ও তরুণদের অংশগ্রহণের ক্ষেত্রেও সহায়তা প্রদান করে সংগঠনটি।

সংগঠনের এই মূল আন্দোলনের পাশাপাশি উদ্যোক্তা তৈরি, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা প্রদান, সব জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপনসহ সমাজ সচেতনতামূলক বিবিধ কার্যক্রম করে চলেছে সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here