চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে গ্রেফতার ২১ ॥ মাদকদ্রব্য উদ্ধার

0
25


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
সারাদেশে মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ২১জনকে আটক করা হয়েছে। গত ২৪ ঘন্টার অভিযানে এদের আটক করা হয়। এসময় বিভিন্ন ধরণের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়েছে।

সোমবার র‌্যাবের পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, মাদক বিরোধী অভিযানে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত্রী আনুমানিক সাড়ে ৯টা দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন রানীহাটি কামারপাড়া এলাকার একটি ওয়াক্ফকৃত আমবাগানে অভিযান চালায়।

এসময় ৪৯ বোতল ভারতীয় তৈরী আমদানি নিষিদ্ধ ফেনসিডিল, ৮৫ পিস ইয়াবা, মোবাইল ফোন-২টি, (ঘ) সিম কার্ড-২টি, মাদক বিক্রয়লব্ধ নগদ-৫০০০/-টাকাসহ চাঁপাইনবাবগঞ্জের প্রসিদ্ধ মাদক ব্যবসায়ী শিবগঞ্জ উপজেলার বড়হাদিনগরের মৃত আব্দুস সামাদের ছেলে টিপু (৪৫) কে হাতেনাতে আটক করা হয়। মাদক ব্যবসায়ী টিপু দীর্ঘদিন যাবৎ ফেন্সিডিল ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসার সাথে জড়িত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সাথে সক্রিয়ভাবে জড়িত থাকার কথা স্বীকার করে। তার নামে চাঁপাই নবাবগঞ্জ, গাইবান্ধা জেলায় ফেনসিডিল, ইয়াবাসহ মোট ৪টি মাদক মামলা চলমান রয়েছে। এছাড়া চলমান মাদক বিরোধী অভিযানে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোঃ সাইফুল ইসলাম এর যৌথ নেতৃত্বে রবিবার বেলা আনুমানিক ১০:৩০ ঘটিকা হতে রাত্রী ২০:০০ ঘটিকা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানা এলাকায় বিভিন্ন মাদক স্পটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রয় করার অপরাধে মোট ২০ জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে আটক করে।

আটককৃতরা হচ্ছে, ১। মোঃ শহিদুল ইসলাম (২৫), পিতা-মোঃ আতাউর রহমান, সাং-সাবেক লাভাঙ্গা, ২। মোঃ আঃ আহাদ (২৪), পিতা-মোঃ মতিজুল ইসলাম, সাং-সুন্দরপুর, ৩। মোঃ বাবু বিশ্বাস (৩৫), পিতা-মোঃ সেন্টু বিশ্বাস, সাং-আজগবি, ত্রয়ের থানা-শিবগঞ্জ, ৪। মোঃ মিঠু (৩২), পিতা-কিনু, সাং-মসজিদপাড়া, ৫। মোঃ সাদিকুল ইসলাম (৪০), পিতা-মৃত ভোগু বিশ্বাস, সাং-ইসলামপুর, ৬। মোঃ রহমত আলী (৬০), পিতা-মৃত ধুলু ঘরামু, সাং-মসজিদপাড়া, ৭। মোঃ জাকারিয়া (৩৫), পিতা-মোঃ মমিন উদ্দিন, সাং-চৌহদ্দিটোলা, ৮। মোঃ রমজান আলী (২১), পিতা-মোঃ নুরুল ইসলাম, সাং-বিদিরপুর, ৯। মোঃ হোসেন আলী (২২), পিতা-মোঃ মুনসুর আলী, সাং-আলীনগর, ১০। শ্রী তপেশ রায় (৩০), পিতা-শ্রী দিলীপ রায়, সাং-সাহাপাড়া, ১১। মোহাম্মদ আলী (২৮), পিতা-মৃত শফিকুল ইসলাম, সাং-বেলেপুকুর, ১২। শ্রী নিমাই চৌধুরী (৩০), পিতা-শ্রী লছমি চৌধুরী, সাং-গোয়ালবাড়ী, ১৩। শ্রী নিমাই (২৪), পিতা-শ্রী মন্টুলাল চৌধুরী, সাং-গোয়ালবাড়ী, ১৪। মোঃ সুবেল (২২), পিতা-মোঃ রবজল, সাং-রেলবাগান হুজরাপুর, ১৫। শ্রী সমর ঘোষ (৩০), তিপা-শ্রী লক্ষণ ঘোষ, সাং-পালশা, সর্ব থানা-সদর, সর্ব জেলা-চাঁপাইনবাবগঞ্জ, ১৬। মোঃ রজব আলী (৩৫), পিতা-মোঃ আব্দুর রশিদ বিশ্বাস, সাং-কাশিমপুর হাউজনগর, থানা-গোদাগাড়ী, জেলা-রাজশাহী, ১৭। সোহরাব (৬০), পিতা-মৃত ইয়াছিন, সাং-ফকিরপাড়া, ১৮। শহিদুল ইসলাম (৪৫), পিতা-মৃত নুর ইসলাম, সাং-মৃধাপাড়া, ১৯। আশরাফুল (২৫), পিতা-মোঃ নজরুল, সাং-পালশা, ২০। গোলাম নাদিম অনিক (২৫), পিতা-মোঃ গোলাম কিবরিয়া, সাং-হুজরাপুর, সর্ব থানা-সদর, জেলা-চাঁপাইনবাব গঞ্জ’দেরকে হাতেনাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে ০১ নং হতে ৬নং পর্যন্ত ০৬ জন আসামীকে ০২ মাসের, ৭নং হতে ১৬ নং পর্যন্ত ১০ জন আসামীকে ০১ মাসের, ১৭নং ও ১৮নং আসামীকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয় এবং ১৯নং ও ২০নং আসামীর প্রত্যেককে ৫০০০/-টাকা করে সর্বমোট ১০০০০/-টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত টাকা তাৎক্ষণিক আদায় করতঃ সরকারী কোষাগারে জমা করা হয়। ঘটনাস্থলে ধৃত আসামীদের নিকট হতে ১। গাঁজা-৯৫০ গ্রাম, ২। চোলাই মদ-২৫০০ লিটার, ৩। ইনজেকশন (এ্যাম্পল)-১৯ টি, ৪। গাঁজা কলকি-০৮ টি, ৫। গ্যাসলাইটার-০৫ টি, ৬। দিয়াশলাই-০৭ টি উদ্ধার করা হয় যা ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here