আগামীকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন

0
81

আগামীকাল (২৫ জুলাই) কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ । ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে কেন্দ্রগুলোতে সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

জানা যায়, উলিপুর ও চিলমারী উপজেলা মিলে একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে কুড়িগ্রাম-৩ আসন। এতে মোট ভোটার তিন লাখ ৬৩ হাজার ৭৫ জন। পুরুষ ভোটার এক লাখ ৭৬ হাজার ৪৭৭ এবং নারী ভোটার এক লাখ ৮৬ হাজার ৫৯৮। ভোটকেন্দ্র ১৫৯ এবং ভোটকক্ষ ৭৬৭টি। কেন্দ্রগুলোতে ১৫৯ জন প্রিসাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও এক হাজার ৫৩৪ জন পোলিং এজেন্ট নিয়োগ দেয়া হয়েছে।

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ, আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও আচরণবিধি সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তিতে স্ট্রাইকিং ফোর্সের জন্য ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্সে রংপুর র্যাবের ৩০টি টহল দলে ৩৪৬ সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২৬৩ জওয়ান ছাড়াও দুই হাজার ৩০০ জন পুলিশ ও আড়াইশ জন অস্ত্রধারী আনসার নিরাপত্তার দায়িত্বে থাকবে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ মতিন ও জাতীয় পার্টির প্রার্থী ডা. আক্কাছ আলী সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। আসনটিতে গত ১০ জুন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here