সন্ত্রাস ও মাদক বন্ধে কোনো দল দেখবেন না- প্রধানমন্ত্রী

0
89

সন্ত্রাস ও মাদক বন্ধে কোনো দল না দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসকদের উদ্দেশে এই আহ্বান জানিয়ে তিনি বলেন, “কেউ যদি বাধা দেয় তাহলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন। আপনারা জনগণের সেবক। জনগণের পয়সায় আপনাদের বেতন হয়। তাদের জন্য কাজ করবেন।”

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তিন দিনব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। একটি সরকার টানা দুইবার দায়িত্ব পালন করলে দেশের যে উন্নয়ন হয় আওয়ামী লীগ সরকার তার উৎকৃষ্ট প্রমাণ- এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “একটি বাড়ি একটি খামার প্রকল্প, কমিউনিটি ক্লিনিক, শিক্ষা ও সামাজিক উন্নয়নে বেশি গুরুত্ব দিতে হবে।

আমাদের দেশে ছোট ছোট জমি চাষ করার চেয়ে কিভাবে জমি বড় করে সমবায়ভিত্তিক চাষাবাদ করা যায় তা দেখতে হবে। এছাড়া কৃষি প্রক্রিয়াজাতকরণের ওপর গুরুত্ব দিতে হবে। এটা হলে বাংলাদেশের কৃষিপণ্য যেমন বিদেশে মার্কেট পাবে তেমনি দেশেও বিক্রি করতে পারবো।”

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশকে আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে চাই। এজন্য সকলকে যার যার জায়গা থেকে কাজ করতে হবে।”

অনুষ্ঠানে বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম। সম্মেলনে বিভিন্ন জেলা-উপজেলায় জেলা প্রশাসকদের কর্মকাণ্ডের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।