চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

0
29

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বিজিবি’র আহবানে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত চৌকি সম্মেলন কক্ষে বুধবার সকালে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ পক্ষে ৯ সদস্যের দলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল রাশেদ আলী।

১৩ সদস্যের ভারতীয় পক্ষের নেতৃত্ব দেন ২৪ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট অনিল কুমার হটকার। বৈঠকে বিএসএফ এই সীমান্তের শূণ্য রেখার অরক্ষিত ৪.১ কিলোমিটার অংশে কাঁটাতারের বেড়া নির্মাণের প্রস্তাব দেয়। বিজিবি, প্রস্তাবটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর প্রতিশ্রুতি দেয়ার কথা জানান।

বৈঠকে বিএসএফ কমান্ড্যান্ট বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে গবাদিপশু ও অনান্য পণ্য চোরাচালানের জন্য ভারতে অনুপ্রবেশ ও বিএসফ’র উপর ইট নিক্ষেপ, জাল নোট পাচার ইত্যাদি ব্যাপারে অভিযোগ তোলেন। বিজিবি অধিনায়ক জানান, বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে সীমান্ত অতিক্রমের ঘটনাগুলির তদন্ত হবে। তিনি নিরীহ সীমান্তবাসীর উপর গুলিবর্ষণ ও নির্যাতন না করতে বিএসএফ’র প্রতি আহবান জানান।

ভারত হতে আসা মাদক, অস্ত্রসহ যে কোন চোরাচালান প্রতিরোধের জন্যও আহব্বান জানান তিনি। যে কোন উদ্ভুত পরিস্থিতি সীমান্ত চুক্তির আলোকে দ্রুত যোগাযোগের মাধ্যমে সমাধানের ব্যাপারে বিএসএফ’র দৃষ্টি আকর্ষনও করেন বিজিবি অধিনায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here