বন্দরে স্মার্টকার্ড বিতরণ ঘোষণায় ওয়ার্ডবাসীর অসস্তোষ

0
200

বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জ বন্দরে স্মাট কার্ড বিতরণ নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে বন্দর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে আগামী ২২/০৭/২০১৮ তারিখ থেকে ১২/১০/২০১৮ তারিখ পর্যন্ত বন্দর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ এবং নয়টি ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে বলে প্রকাশ করা হয়।

এলাকাবাসীর দাবি দীর্ঘদিনের নাগরিক প্রত্যাশা ডিজিটাল বাংলাদেশের উন্নত ছোঁয়া বন্দরবাসী পেতে যাচ্ছে, কিন্তু অত্যন্ত পরিতাপের এবং উদ্বেগের বিষয় হলো প্রতিটি ওয়ার্ড বা ইউনিয়ন পরিষদের ভোটারদের কার্ডগুলো নিজ ওয়ার্ডের শিক্ষা প্রতিষ্ঠান বা কোন সরকারী কার্যালয় থেকে সংগ্রহ করার নিয়ম থাকা সত্ত্বেও বন্দর উপজেলার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২৪ নং ওয়ার্ডের জনগণ তাদের নিজ ওয়ার্ডের বাহিরে ২৩ নং হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে আগামী ০১/১০/২০১৮ তারিখে সংগ্রহ করতে বলা হয়েছে, যার দূরত্ব এবং যোগাযোগ ব্যবস্থা খুবই কষ্টদায়ক এবং ব্যয়বহুল। আর উক্ত ওয়ার্ডের বৃদ্ধ, প্রতিবন্ধী, দিনমজুর, শিক্ষকগণ মনে করছেন এটা আমাদের দুর্ভোগ যা জনপ্রতিনিধি এবং উপজেলা নির্বাচন অফিসারের ব্যর্থতা যার ফলে এলাকাবাসী ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বক্তারকান্দীর মঞ্জুর মোর্শেদ সুমন তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ডিজিটাল সেবা নিশ্চিত কল্পে এনআইডি স্মার্ট কার্ড বিতরণে ২৪ নং ওয়ার্ডে না দিয়ে ২৩ নং ওয়ার্ড এর হাজী সিরাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে বিতরণ করা হবে, যা কোনো ভাবেই গ্রহনযোগ্য নয়।

বন্দর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক কবি এরশাদুল কবির সোহেল জানান, উপজেলা কমিশন কীসের স্বার্থে বা কার ইদ্ধনে নাগরিক হয়রানীমূলক সিদ্ধান্ত নেয়, একটি ওয়ার্ডে নানা শ্রেণিপেশা এবং দুস্থ্য, অসুস্থ্য, প্রতিবন্ধী, কর্মব্যস্ত জনগণ বসবাস করেন, তাদের সঠিক সেবা এবং সহযোগিতা করা প্রতিটি প্রতিষ্ঠানের মানবিক দায়িত্ব।

তিনি জানান বন্দর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় ২৪ নং ওয়ার্ডের জাতীয় পরিচয় পত্র স্মার্ট কার্ড ২৪ নং ওয়ার্ড থেকেই বিতরণের ব্যবস্থা নিবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

#বাংলাটপনিউজ/আরিফ