সাংবাদিককে হুমকি দেওয়ায় ইউএনও’র শস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন !

0
92

শরীয়তপুর প্রতিনিধি ॥ চ্যানেল২৪ টেলিভিশন, দৈনিক যায়যায়দিন ও উত্তরাধিকার ৭১ নিউজের জেলা প্রতিনিধি কাজী নজরুল ইসলামকে জীবননাশের হুমকি দেওয়ার প্রতিবাদে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়েছে।

আজ সকাল সাড়ে ১০টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এর আগে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখা এ কর্মসুচির আয়োজন করে। এতে একাত্বতা প্রকাশ করে শরীয়তপুর জেলা জেলা ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন, সুশাসনের জন্য নাগরিক-সুজন শরীয়তপুর জেলা শাখা, বাংলাদেশ মানবাধিকার কমিশন শরীয়তপুর জেলা শাখা, বাংলাদেশ ছাত্রলীগ শরীয়তপুর জেলা শাখা, আইনজীবী, বেসরকারী সংস্থাসহ বিভিন্ন সামাজিক সংগঠন।


বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন শেষে ইউএনও জিয়াউর রহমানকে অনতিবিলম্বে শরীয়তপুর থেকে প্রত্যাহার করে নেয়া ও তাকে আইনানুগ শাস্তিমূলক বিচারের মুখোমুখি দাড় করানোর দাবিতে জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপি পেশ করেন সাংবাদিক নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা মানবাধিকার কমিশন সভাপতি এ্যাডভোকেট মাসুদুর রহমান, শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. সরদার আজিজুর রহমান রোকন, বিজ্ঞ আইনজীবী আসাদুজ্জামান জুয়েল, শরীয়তপুর জার্নালের সম্পাদক ও নিরাপদ সড়ক চাই জেলা সভাপতি অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী, এ্যাড. জামাল ভুইয়া, আমিনুল ইসলাম পলাশ, আরটিভির জেলা প্রতিনিধি আবুল হোসেন সরদার, একুশে টেলিভিশন ও জনকণ্ঠের জেলা প্রতিনিধি আবুল বাশার, যুগান্তর ও এসএ টিভির জেলা প্রতিনিধি রায়হান কবির সোহেল, চ্যানের আই ও বাসসের জেলা প্রতিনিধি এসএম মজিবুর রহমান, বাংলাভিশন ও দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি এবং শরীয়তপুর ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শহীদুজ্জামান, শরীয়তপুর ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ, এনটিভি ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি আব্দুল আজিজ শিশির, সাপ্তাহিক বালুচর সম্পাদক ও মফস্বল সাংবাদিক ফোরামের জেলা সভাপতি এম, এ ওয়াদুদ, ডিবিসি নিউজের প্রতিনিধি বিএম ইশ্রাফিল, চ্যানেল নাইন টেলিভিশনের প্রতিনিধি মনির হোসেন সাজিদ, মোহনা টিভির জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান, দৈনিক বর্তমানের জেলা প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, মাছরাঙা টিভির প্রতিনিধি কবিরুজ্জামান, জিটিভির প্রতিনিধি মানিক মোল্যা, নিউজ২৪ টেলিভিশনের প্রতিনিধি রতন মাহমুদ, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি আবদুল খালেক ইমন, দৈনিক ভোরেরপাতা ও জাগোনিউজের প্রতিনিধি মো. ছগির হোসেন, বাংলাটিভির প্রতিনিধি নয়ন দাস, দৈনিক ঢাকার ডাক প্রতিনিধি আব্দুর রশিদ সরদার, নিরাপদ সড়ক চাই জেলার সাধারণ সম্পাদক ও সুজনের যুগ্ম সাধারণ সম্পাদক সমির চন্দ্র শীল, সোহেল মুন্সী, বাংলানিউজের প্রতিনিধি বেলাল হোসাইন, নড়িয়া প্রেসক্লাবের সভাপতি ডিএম বরকত আলী মুরাদ, দৈনিক মানবজমিনের নড়িয়া প্রতিনিধি আলমগীর হোসেন আলম, দৈনিক ভোরের কাগজ নড়িয়া প্রতিনিধি মো. ইব্রাহিম হোসেন, অনলাইন পোর্টাল সাংবাদিক এসএম ইকবাল, সাপ্তাহিক আজকের শরীয়তপুর সম্পাদক টিএম গোলাম মোস্তফা, সাপ্তাহিক বালুচরের স্টাফ রিপোর্টার নাসির খান, দৈনিক যুগান্তর ডামুড্যা প্রতিনিধি মো. নান্নু মৃধা, দৈনিক আনন্দবাজার জেলা প্রতিনিধি মহসিন রেজা, দৈনিক হুংকারের স্টাফ রিপোর্টারের ইয়াকুব বেপারী, দৈনিক আমাদের কণ্ঠের স্টাফ রিপোর্টার সোহাগ খান সুজন, জেটিভির সদর উপজেলা প্রতিনিধি রুপক চক্রবর্তী, দৈনিক ভোরের সময় প্রতিনিধি আব্দুল বারেক ভুইয়া, দৈনিক রুদ্রবার্তার স্টাফ রিপোর্টার আনিছুর রহমান, সাপ্তাহিক বালুচরের স্টাফ রিপোর্টার মিতালী শিকদার, দৈনিক বজ্রশক্তি প্রতিনিধি শেখ জাভেদ, শরীয়তপুরটোয়েন্টিফোরডট কমের বার্তা সম্পাদক ইলিয়াছ মাহমুদ, দৈনিন যায়যায়দিনের ডামুড্যা প্রতিনিধি সৈয়দ মেহেদী হাসান, দৈনিক আমাদের কণ্ঠের প্রতিনিধি মনিরুজ্জামান খোকন, দৈনিক প্রভাতী খবরের প্রতিনিধি শেখ নজরুল ইসলাম, দৈনিক অন্য দিগন্ত প্রতিনিধি নুরুজ্জামান শেখ, দৈনিক নবচেতনার গোসাইরহাট প্রতিনিধি এসএস নাজমুল হোসেন, দৈনিক দেশকাল প্রতিনিধি রকি আহমেদ, দৈনিক রুদ্রবার্তার স্টাফ রিপোর্টার শাহাদাত হোসেন হিরু, সিএনএন বাংলা টিভির প্রতিনিধি রনি, দৈনিক ভোরের দর্পন প্রতিনিধি পাভেল শিকদার, দৈনিক বর্তমান এশিয়ার বার্তা সম্পাদক মাহবুব আলম, সংলাপ৭১.কমের সখিপুর প্রতিনিধি বাবু শিকদার, দৈনিক সন্ধ্যাবাণী প্রতিনিধি মাহবুব তালুকদার, ক্রাইম ভিশন ডট কমের প্রতিনিধি আলী আহমদ, ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওন, সবুজ তালুকদার, মকবুল হোসেন, আলমগীর হোসেন প্রমূখ।

উল্লেখ্য,মাননীয় প্রধানমন্ত্রীর দরিদ্র বান্ধন কর্মসূচির আওতায় গৃহ নির্মান প্রকল্পে সীমাহীন অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নিয়ে, প্রকল্প বাস্তবায়ন কমিটিকে পাশ কাটিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়া চেষ্টার অভিযোগ ওঠার বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে সম্প্রতি চ্যানেল২৪ টেলিভিশন প্রতিনিধি কাজী নজরুল ইসলামকে জীবননাশের হুমকি প্রদান করেন ইউএনও জিয়াউর রহমান।