খালেদা জিয়ার মুক্তি ছাড়া আলোচনা ও নির্বাচন অর্থবহ হবে না: নজরুল ইসলাম খান

0
66

‘বিএনপি চাইলে আওয়ামী লীগ আলোচনায় বসতে রাজি’- দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যকে স্বাগত জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আলোচনার মাধ্যমে সন্তোষজনক অবস্থানে পৌঁছানো সম্ভব হতে পারে। আমরা এটাকে স্বাগত জানাবো। আমরা চাইবো, বেগম জিয়াকে মুক্তি দিন। কারণ তাকে ছাড়া আলোচনা ও নির্বাচন- কোনটাই অর্থবহ হবে না।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। আমার দেশ পত্রিকায় ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে নৃশংস হামলার প্রতিবাদ ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই বিক্ষোভ সমাবেশ করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, আমরা বলিনি, বেগম জিয়ার দণ্ড মওকুফ করে দিন। আমরা এটা আদালত ও আপনাদের (সরকার) কাছে চাইবও না। কিন্তু আপনারা আপনাদের উকিল দিয়ে যেভাবে তাকে কারাগারে রাখতে বাধ্য করছেন। এটা বন্ধ করুন। তিনি জামিনে বের হয়ে আসুন।

বিএনপি চাইলে আওয়ামী লীগ আলোচনার বসতে রাজি- ওবায়দুল কাদেরের এ বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ যদি আলোচনায় আসতে চায় তাহলে এটা একটা ভালো লক্ষণ। তবে যিনি এই কথা বলেছেন, কতক্ষণ তিনি এই কথায় স্থির থাকতে পারবেন, সেই বিষয়ে নিয়ে আমরা দুশ্চিন্তায় আছি।

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্য তার ওপরে হামলা করা হয়েছিল মন্তব্য করে এই ঘটনার সঙ্গে সম্পৃক্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।  যেসকল পুলিশ কর্মকর্তা নীরব ভূমিকা পালন করেছেন তাদের বিরুদ্ধেও তদন্তের দাবি জানানো হয়।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here