সড়কে ঝরল ১৬ প্রাণ

0
21

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছে। এর মধ্যে বরগুনার আমতলীতে যাত্রীবাহী বাস ও মহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছে।

এ দুর্ঘটনায় তিনজন গুরুতর আহত হয়েছে। তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে আমতলীর মানিকঝুড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সিলেট ওসমানীনগরে ট্রাক ও মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিনজন। গতকাল বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার ইলাশপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকার ধামরাইয়ে বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো দুজন। গতকাল বিকেল ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের শ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনার ঘটনা ঘটে।

 

এদিকে জামালপুর শহরে পাটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে চারটি সিএনজি অটোরিকশাকে চাপা দিয়েছে। গতকাল বিকেল সোয়া ৫টার দিকে ভোকেশনাল মোড়ে এ দুর্ঘটনা ঘটে। তবে গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো হতাহতের খবর নিশ্চিত করতে পারেননি উদ্ধারকর্মীরা। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে—

বরগুনার আমতলীতে যাত্রীবাহী বাস ও মহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। তাদের মধ্যে একজন শিক্ষিকা ও ছয় মাস বয়সী শিশু রয়েছে। মৃত ব্যক্তিরা হলেন আমতলীর তারিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছালমা বেগম (৪০), বরগুনার তালতলী উপজেলার বগী এলাকার চান মিয়া (৪৮), মহেন্দ্রচালক হানিফ হাং (৪০), শানু মৃধা (৪০) এবং জসিম মৃধা (৪০)। তবে নিহত শিশু ও অন্য আরেকজনের নাম এখনো জানা যায়নি।

আমতলী থানার ওসি আলাউদ্দীন বলেন, কুয়াকাটা থেকে বরিশালগামী ‘আল্লাহ ভরসা’ পরিবহনের একটি বাস আমতলীর মানিকঝুড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা তালতলীর বগী বাজারগামী একটি মহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ছয়জন এবং হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আরো একজন মারা যায়।

সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরে ট্রাক ও মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে আমির আলী (৪০) নামের এক ব্যক্তিসহ ছয়জন নিহত হয়েছে। হতাহতদের তাৎক্ষণিকভাবে পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও ফায়ার ব্রিগেড সূত্রে জানা যায়, গতকাল বিকেল সোয়া ৪টার দিকে সিলেট থেকে শ্রীমঙ্গলের উদ্দেশে ছেড়ে আসা একটি মাইক্রোবাস সিলেট-ঢাকা মহাসড়কের ইলাশপুর বটেরতল নামক স্থানে পৌঁছলে বিপরীত দিকে থেকে আসা দ্রুতগামী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক শিশু এবং নারীসহ অজ্ঞাতপরিচয় চারজন মারা যায়।

ঢাকার ধামরাইয়ে বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো দুজন। গতকাল বিকেল ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের শ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গোলড়া হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস শ্রীরামপুর এলাকায় এলে যাত্রীবাহী লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে লেগুনাচালক সুজন (৩০) ও হেলপার কোহিনুর মিয়ার মৃত্যু হয়। আহত হয় আরো দুজন। তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ শহরের শাহীবাগ এলাকায় গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় আব্দুল হান্নান (৫৩) নামের এক সরকারি কর্মচারী নিহত হয়েছেন। নিহত আব্দুল হান্নান জেলা শহরের বিদিরপুর গণকা এলাকার মো. সামসুদ্দিনের ছেলে। তিনি শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী ছিলেন।

জামালপুর শহরে পাটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে চারটি সিএনজি অটোরিকশাকে চাপা দিয়েছে। গতকাল বিকেল সোয়া ৫টার দিকে শহরের ব্যস্ততম ভোকেশনাল মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

জামালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. নূর জানান, উল্টে যাওয়া ট্রাকটি উদ্ধার না করা পর্যন্ত এখনই বলা যাচ্ছে না যে চাপা পড়া সিএনজিতে কোনো জীবিত বা মৃত মানুষ আছে কি না।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here