বরিশালের মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপস বহিস্কার !

0
101

কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপারেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় জাতীয় পার্টি (জাপা) থেকে মেয়র পদপ্রার্থী ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার করা হয়েছে। নির্বাচনের এক দিন আগে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করেন।

শুক্রবার রাতে হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় অনড় থাকার কারণে তাপসকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়াসহ পার্টির শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এর আগে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীকে সমর্থন জানিয়ে দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু সেই ঘোষণা মেনে নেননি নির্বাচনের মাঠে থাকা ইকবাল হোসেন তাপস। নির্বাচন থেকে সরাতে না পারলেও নিজের নির্দেশ অমান্য করায় ক্ষুব্ধ হয়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেন দলটির চেয়ারম্যান।