চাকরিপ্রাপ্তি, বদলি ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি বিষয়ে কোনোরূপ ডিওপত্র নয়

0
18

আসন্ন ঈদুল আজহা ও আগামী জাতীয় নির্বাচন উপলক্ষে কোনো ধরনের উপঢৌকন বা উপহার সামগ্রী পাঠিয়ে বিব্রত না করতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে দলের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণের প্রতি তিনি এ অনুরোধ জানান।

সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর আত্মীয়স্বজন অথবা নিকটজন কিংবা পিএস, এপিএস ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে এমনকি স্বাক্ষর নকল করে বিভিন্ন স্থানে আধাসরকারি পত্র (ডিও লেটার) প্রেরণ ও ভিজিটিং কার্ড ব্যবহার করে সচিবালয় ও সরকারি অফিস বা অন্য কোথাও কোনো অনৈতিক বা অবৈধ সুবিধা নেয়ার চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনৈতিক ও অবৈধ সুবিধা প্রদান হতে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন ।’

আরো বলা হয়েছে, আগামী ঈদ ও জাতীয় নির্বাচনকে সামনে রেখে কোনো প্রকার উপঢৌকন বা উপহার পাঠিয়ে বিব্রত না হওয়া এবং বিব্রত না করার জন্য মন্ত্রী অনুরোধ জানিয়েছেন। এতে বলা হয়, এ ছাড়া এ অসাধু চক্রের বিষয়ে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণে এরইমধ্যে অনুরোধ জানানো হয়েছে।

চাকরিপ্রাপ্তি, বদলি ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি সংক্রান্ত বিষয়ে মন্ত্রী কোনোরূপ ডিওপত্র দেন না। এসব বিষয়ে কোনো ডিওপত্র পেলে তা মন্ত্রীর দপ্তরে ৯৫১৫৫৩৩ নম্বরে ফোন করে নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here