ঝিনাইদহে ট্রাফিক সেবা সপ্তাহ, দেড় শতাধিক মামলাসহ, গাড়ি আটক : বন্ধ তদ্বির !

0
16

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ থেকেঃ ট্রাফিক সেবা সপ্তাহ উপলক্ষ্যে ৪র্থ দিনেও ঝিনাইদহে আনুমানিক দেড় শতাধিক যানবাহনে মামলা ও কমপক্ষে ৩৫টি বিভিন্ন ধরনের যানবাহন আটক করে আলোড়ন সৃষ্টি করেছে ট্রাফিক পুলিশের পাশাপাশি শিক্ষার্থীরা। আর এতে সহযোগিতা করেছে বিভিন্ন শিক্ষার্থীরা সহ অনেকেই। ঝিনাইদহের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) এ্যডমিন কৃষ্ণপদ সরকার জানান, আমি স্বয়ং নিজে ট্রাফিক সেবা সপ্তাহ উপলক্ষ্যে শহরের পোষ্ট অফিস মোড়, আলহেরা মোড়, মুজিব চত্বর ও আরাপপুর, ঝিনাইদহ বাসটার্মিনাল এলাকায় চেকপোষ্ট বসিয়ে গাড়ির কাজগপত্র সঠিক না থাকায় মামলা দায়ের সহ গাড়ি আটক করেছি।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহযোগিতা করে। এসময় গাড়ির কাজগপত্র সঠিক না থাকায় মামলা দায়ের করা হয় দেড় শতাধিক গাড়িতে। অন্যদিকে সঠিক কাগজপত্র থাকায় চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এছাড়া ঝিনাইদহের বিভিন্ন রাস্তার মোড়ে ট্রাফিক পুলিশের পাশাপাশি কাজ করছে শিক্ষার্থীরা। যানজট নিরসনসহ যানবাহনের কাগজ ও ড্রাইভিং লাইসেন্স পরিক্ষায় তারা ট্রাফিক পুলিশের সাথে কাজ করছেন।


এতে করে মোটরযান আইনে মামলার পরিমান বেড়েছে বিস্তর, গ্রেফতার হয়েছে বহুসংখ্যক গাড়ি। আসছেনা কোন গাড়ি ছাড়ানোর জন্য তদ্বির। সরেজমিনে ঘুরে ঝিনাইদহের মুজিব চত্তর সহ শহরের বেশ কয়েকটি এলাকার মোড়ে মোড়ে আজ মঙ্গলবার (৮ আগস্ট) সকাল থেকে দেখা যাচ্ছে এ চিত্র। সাধারণ পথচারীসহ গাড়ির চালকরাও সাধারন নাগরিক এ বিষয়টিকে বিস্তর সাধুবাদ জানিয়েছেন।

সকাল থেকে ৩/৪ ঘন্টার ব্যবধানে আনুমানিক ১৫০টির মতো মামলা হয়েছে। রেজিস্ট্রেশন না থাকায় ও অন্যান্য মামলায় ৩৫টি গাড়ি জব্দ করা হয়েছে। ট্রাফিকদের সাথে রাস্তায় কর্মরত ছিলেন শিক্ষার্থীরা ঝিনাইদহ জেলা স্কাউট’র ইন্টার দ্বিতীয় বর্ষের তিনজন শিক্ষার্থী। এরা হলেন, ক্যাডেট এস এম আবির, রুপা, সোনিয়া, শাহেদ সহ আরো অনেকে। ঝিনাইদহের সার্জেন্ট ইনেসপেক্টর প্রশাসন কৃষ্ণপদ সরকার সাংবাদিক জাহিদুর রহমান তারিককে তাঁর রেকর্ড বক্তব্যে জানান, আজ আনুমানিক ১৫০টির মতো মামলা করা হয়েছে ও রেজিস্ট্রেশন না থাকায় ও অন্যান্য মামলায় ৩৫টির মতো গাড়ি আটক করা হয়েছে।


তাাছাড়া শিক্ষার্থীরা আমাদের কাজে সহযোগিতা করছে এটা খুবই আনন্দ লাগছে। তাছাড়া বিভিন্ন যানবাহন সিগন্যাল দিলে নানা পরিচয়ে তদ্ববির আসে। কিন্তু শিক্ষার্থীরা সাথে থাকায় তা করতে পারছেনা। এটা আমাদের কাজের জন্য অনেক ভালো হয়েছে। ট্রাফিক সপ্তাহ ২০১৮ এর অংশ হিসেবে সোমবার (৮আগস্ট) সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১২টা নাগাদ ঝিনাইদহের মুজিব চত্তর মোড়ে ট্রাফিক পুলিশের এ অভিযানে প্রায় ৩৫টির মতো মামলা হয়েছে। মোটরযান আইন লঙ্ঘনের কারনে এ মামলা গুলো হয়েছে বলেও জানান তিনি।

রাস্তায় যানজট নিরসনে কর্মরত শিক্ষার্থীরা বলেন, প্রচন্ড রোদে আমাদের একটু কষ্ট হচ্ছে। তাতেও দেশের জন্য কাজ করছি কষ্ট কম অনুভব হচ্ছে। আমরা দেশের কাজে আসতে পেরে খুশি ও আনন্দিত। ট্রাফিক সপ্তাহ ২০১৮ এর অংশ হিসেবে সোমবার ঝিনাইদহের মুজিব চত্তর এলাকায় এই সফল অভিযানে ট্রাফিক পুলিশের দায়িত্বে ছিলেন ইনেসপেক্টর প্রশাসন (টি,আই) কৃষ্ণপদ সরকার স্বয়ং নিজে, টিএস আই ইব্রাহীম, এ টি এস আই আকবর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here