অবশেষে মুক্তি পেলেন হাসনাত করিম

0
23

অবশেষে ছাড়া পেলেন রাজধানীর গুলশানের হলি আর্টিসানে হামলায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও প্রকৌশলী হাসনাত করিম।

বৃহস্পতিবার বিকেলে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগার থেকে তিনি মুক্তি পান বলে বিষয়টি নিশ্চিত করেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ।

তিনি বলেন, হাসনাত করিমকে হলি আর্টিসান মামলায় অব্যাহতি দিয়ে আদালত থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে, সেটি যাচাই-বাছাই করে বিকেলে তাকে মুক্তি দেয়া হয়েছে।

এর আগে পুলিশি তদন্তে অপরাধের সঙ্গে বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাতের সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেন আদালত।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে যখন জঙ্গিরা হামলা চালিয়েছিল, তখন স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে সেখানে ছিলেন হাসনাত করিম। ওই ক্যাফেতে জঙ্গিরা ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করেছিল।

ওই বছরের ৪ অগাস্ট গ্রেফতার হন হাসনাত করিম। বিশেষ ক্ষমতা আইনে করা ওই মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পুলিশ। অবশেষে দুই বছর কারাগারে থাকার পর বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান সাবেক এই শিক্ষক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here