মুস্তাফিজকে নিয়ে বিসিবির সতর্ক অবস্থান

0
27

আন্তর্জাতিক ক্রিকেটে ধুমকেতু হয়েই অভিষেক হয়েছিলো টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। অভিষেক ওয়ানডেতেই শক্তিশালী ভারতের বিপক্ষে কাটারের পসরা সাজিয়ে বিশ্ব ক্রিকেটের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন তিনি।

এরপর ছিল শুধু সামনে এগিয়ে চলার গল্প। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ পারফরমেন্স দেখিয়ে, আইপিএল, কাউন্টি খেলেছেন তিনি। তবে, ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরি মুস্তাফিজের প্রধান বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

২০১৬ সালে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যাথা পেয়ে প্রথমবারের মতো বড় ধরনের ইনজুরিতে পড়েন এই টাইগার পেসার। এরপর প্রায় ৪ মাস মাঠের বাইরে ছিলেন তিনি। এরপর আরও তিনবার বড় ধরণের ইনজুরিতে পড়তে হয়েছে তাকে।

সবশেষ আইপিএলে খেলতে গিয়ে পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। ফলে খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। মুস্তাফিজের ইনজুরি প্রবণতার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে আগামী দুই বছর তাকে বিদেশী লীগে খেলতে দিবে না।

মুস্তাফিজের ইনজুরি বাংলাদেশের বড় বিপদ ডেকে আনতে পারে বলেই ধারণা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। দেশের সেরা পেসারকে নিয়ে তাই সতর্ক দেশের ক্রিকেটের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সম্প্রতি এই প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেছেন,

“আগেই বলেছি যে যেহেতু সে জাতীয় দলের ম্যাচ মিস করছে, ওকে বলেছি যে তোমার দুই বছর কোথাও খেলতে যাওয়া উচিত না। এটা আমাদের উপলব্ধি। কারণ ও এত ইনজুরিপ্রবণ আর সামনে এত খেলা,আবার ইনজুরিতে পড়লে আমরা বিপদে পড়ব। ওর মতো বোলার তো আমাদের আর নেই, আমাদের সেরা ফাস্ট বোলার। এমনি আমাদের দেশের ফাস্ট বোলাররা একটুতেই ইনজুরিতে পড়ে যাচ্ছে।” (ক্রিকফ্রেঞ্জি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here