একই ম্যাচে হ্যাট্রিক এবং সেঞ্চুরি করলেন আন্দ্রে রাসেল

0
66

দানবীয় ইনিংসে নতুন এক রেকর্ডের জন্ম দিলেন আন্দ্রে রাসেল। মাত্র ৪০ বলে সেঞ্চুরি পূরণ করে গড়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দ্রুততম শতকের রেকর্ড। ৪৯ বলে তার খেলা হার না মানা ১২১ রানের ইনিংসে ২২৩ রানের বাধাও পেরিয়ে গেছে জ্যামাইকা তালাওয়াস।

ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে বল হাতে করলেন হ্যাটট্রিক, এরপর ব্যাটিং নেমে তাণ্ডব চালিয়ে স্মৃতিতে সাজিয়ে রাখার মতো দিন পার করলেন রাসেল। বোলিং ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক পূরণ করেন এই অলরাউন্ডার। এরপরও প্রতিপক্ষ নাইট রাইডার্স নির্ধারিত ২০ ওভারে স্কোরে জমা করে ৬ উইকেটে ২২৩ রান।

কঠিন এই লক্ষ্যে ভেঙে পড়ে জ্যামাইকার ব্যাটিং লাইন-আপ। হারটা যখন সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল, ঠিক সেই সময়েই অধিনায়ক রাসেলের ঝড় শুরু। সাত নম্বরে নেমে একের পর এক বল করেছেন সীমানা ছাড়া। ২২ বলে হাফসেঞ্চুরি পূরণের পর শতক পূর্ণ করেন ৪০ বলে। আর শেষ পর্যন্ত ৪৯ বলে ১২১ রানে অপরাজিত থেকে ৩ বল আগে ৪ উইকেটের জয় নিশ্চিত করে ছাড়েন মাঠ।

৬ চার ও ১৩ ছক্কায় সাজানো ইনিংসে নতুন রেকর্ডের জন্ম দিয়েছেন রাসেল। মাত্র ৪০ বলে সেঞ্চুরি করে গড়েছেন সিপিএলের দ্রুততম শতকের কীর্তি। আগের সর্বোচ্চ ৪২ বলের সেঞ্চুরির রেকর্ডটাও ছিল তার। ২০১৬ সালের আসরে প্লে অফে ৪২ বলে পেয়েছিলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা। (ক্রিকইনফো)