ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ তদন্ত পুলিশ কর্মকর্তা হলেন সাটুরিয়ার আবুল কালাম

0
119

মানিকগঞ্জ প্রতিনিধি: সটুরিয়া থানায় কর্মরত অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ তদন্ত অফিসার নির্বাচিত হয়েছেন। জুলাই মাসে (২০১৮) বিভিন্ন গুরুত্বপূর্ন হত্যা মামলা রহস্য উদঘাটন এবং আসামী গ্রেফতার করায় কালাম কে শ্রেষ্ঠ তদন্ত কর্মকর্তা মনোনীত হন।

রবিবার সকালে ঢাকা রেঞ্জের ডিআইজির কনফারেন্স রুমে তার হাতে ক্রেষ্ট, নগদ অর্থ এবং সনদ তুলে দেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (অপরাধ) আবুল কালম সিদ্দিক, মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ ঢাকা রেঞ্জের সকল পুলিশ সুপারগণ।

আবুল কালাম গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বহেরা তলী গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা আমেজ উদ্দিন একজন কৃষক মা গৃহীনি। জাহাঙ্গীন নগর বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

২০০৯ সালে এস, আই, পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ঢাকা পুলিশের ইস্পেশাল ব্রাঞ্জে কাজ করার পর ২০১৭ সালে প্রমোশন পেয়ে পুলিশ পরিদর্শক হিসেবে মানিকগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে যোগদান করেন।

মানিকগঞ্জের বিভিন্ন গরুত্বপূর্ন হত্যা মামলার রহস্য উদঘাটন করেন। সম্প্রতি তিনি সাটুরিয়া থানায় যোগদান করেন। এ বছরে ধানকোড়া ইউনিয়নে আলোচিত এক নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেন।

পরে এ মরদেহ সনাক্তসহ হত্যার রহস্য উদঘাটন এবং মূল আসামী কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। এসব কাজের স্বরুপ তিনি ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (তদন্ত) কর্মকর্তা হিসেবে পুরুস্কার পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here