দুর্ঘটনার জন্য দায়ী চালকের শাস্তি নিশ্চিত করব : প্রধানমন্ত্রী

0
43

শহীদ রমিজ উদ্দিন কলেজের প্রথম বর্ষের দুই শিক্ষার্থী নিহতের জন্য দায়ীদের বিচারের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার ওই কলেজসংলগ্ন সড়কে আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর তিনি এই আশ্বাস দেন। প্রধানমন্ত্রী বলেন, ‘এটি সম্পূর্ণ ক্ষমার অযোগ্য অপরাধ, কারণ চালক সকল ট্রাফিক নিয়ম লঙ্ঘন করে বাস চালাচ্ছিল, যার ফলে দুটি প্রাণ হারিয়েছে। অনেক শিক্ষার্থী আহতও হয়েছে।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘নির্মম ওই দুর্ঘটনায় জড়িত বাস চালককে কখনোই ছাড় দেবে না সরকার। এ ধরনের দুর্ঘটনার জন্য দায়ীদের অবশ্যই শাস্তি নিশ্চিত করতে হবে, আমরা তা করব।’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল মো. সিদ্দিকুর রহমান সরকার।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর ক্যান্টনমেন্ট থানা এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দেয় ‘জাবালে নূর’ পরিবহনের একটি বাস। এতে শহীদ রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনার পর থেকে ৯ দফা দাবিতে বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

চলমান আন্দোলনের মধ্যে গত ২ আগস্ট শেখ হাসিনা গণভবনে দুই শিক্ষার্থীর পরিবারের হাতে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র অনুদান তুলে দেন। সেই সঙ্গে রমিজ উদ্দিন কলেজকে পাঁচটি বাস প্রদান এবং কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। প্রতিশ্রুতি অনুযায়ী গত ৩ আগস্ট, শনিবার সকালে কলেজ কর্তৃপক্ষের কাছে পাঁচটি বাস হস্তান্তর করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি)। আর রবিবার সকালে কলেজসংলগ্ন সড়কে আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here