প্রথম ম্যাচ মিস করতে পারেন তামিম

0
91

দুবাই পৌঁছে এশিয়া কাপের প্রস্তুতিও শুরু করেছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্র থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের ছক কষছেন মাশরাফী-মুশফিকরা। অথচ ভিসা না পাওয়ায় টাইগারদের সঙ্গে যোগ হতে পারছেন না দলের গুরুত্বপূর্ণ সদস্য তামিম ইকবাল।

মঙ্গলবার পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের ভিসা পাননি দেশসেরা ওপেনার তামিম। তবে স্বস্তির খবর, ভিসা জটিলতা কাটিয়ে উড়াল দেয়ার অপেক্ষা ফুরাচ্ছে আটকে পড়া আরেক ক্রিকেটার রুবেল হোসেনের। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন এ পেসার।

ভিসার অপেক্ষায় থাকা তামিম মঙ্গলবার সকালে মিরপুরের ইনডোরে করলেন ব্যাটিং অনুশীলন। আঙুলে খানিক চোট থাকায় দেশে বসেই নিজেকে পরখ করে নিচ্ছেন প্রতিনিয়ত। অথচ আর তিন দিন পরই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

দ্রুতই ভিসা জটিলতার সমাধান না হলে এশিয়া কাপের শুরু থেকে তামিমের খেলা নিয়ে জাগছে সংশয়। এ ব্যাপারে অসহায়ত্ব প্রকাশ করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও।

‘বিষয়টা পুরোপুরি আরেকটা দেশের। আমাদের দেশের বিষয়, আমাদের ভিসার বিষয় হলে তখন আমাদের সরকারের সঙ্গে কথা বলতে পারি। ভিসার অথরিটি হচ্ছে ইউএই দূতাবাস এবং ইভেন্ট অথরিটি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তারা সার্বক্ষণিকভাবে যোগাযোগ রাখছে। ভিসা প্রসেসিংয়ে প্রত্যেকটা দেশের একটা প্রক্রিয়া থাকে। সেই প্রক্রিয়া যদি বিলম্বিত হয় আমাদের করণীয় খুব সীমিত থাকে।’

‘আপনারা জানেন যে ইভেন্টের অথরিটি হচ্ছে এসিসি। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছি। যেহেতু আসরের হোস্ট ভারত। সেক্ষেত্রে তাদের যারা দায়িত্বে আছেন তাদের সঙ্গেও যোগাযোগ করছি। তারা চেষ্টা করছেন, এসিসিও চেষ্টা করছে যত তাড়াতাড়ি সম্ভব ভিসা কালেক্ট করা যায়।’ যোগ করেন বিসিবির প্রধান নির্বাহী।

এশিয়া কা‌পে অংশ নি‌তে ১৩ সদস্যের বাংলাদেশ দল গত রোববার দুবাই‌ রওনা হয়। ভিসা জটিলতায় সে‌দিন দ‌লের সঙ্গে যে‌তে পা‌রেন‌নি তা‌মিম ও রুবেল। দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর দুবাই যাত্রাও আটকে আছে ভিসা না পাওয়ায়।

#বাংলাটপনিউজ/আরিফ