আবারো পেছাল ‘দহন’ ছবির মুক্তির তারিখ

0
12

আবার পেছাল মুক্তি প্রতীক্ষিত ‘দহন’ ছবির মুক্তির তারিখ। ৬ জুন শুটিং শুরুর সময় জানানো হয়েছিল ঈদুল আযহায় মুক্তি পাবে ছবিটি। তবে ঈদের আগে মুক্তির সিদ্ধান্ত থেকে সরে আসে ছবির নির্মাতা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। তারপর প্রযোজক আব্দুল আজিজ গেল মাসে জানিয়েছিলেন, আগামী ৫ অক্টোবর বড় পর্দায় মুক্তি পাবে ‘দহন’।

কিন্তু বুধবার(১২ সেপ্টেম্বর) দুপুরে আবদুল আজিজ বলেন, ৫ অক্টোবর মুক্তি পাবে না ‘দহন’। তিনি বলেন, এখনও ছবির পোস্ট প্রোডাকশনের কাজ বাকি। সেজন্য ৫ অক্টোবর মুক্তি দেব না। নতুন মুক্তির তারিখ পরে জানাবো।

‘দহন’ পরিচালনা করেছেন রায়হান রাফী। যিনি এর আগে ‘পোড়ামন ২’ নির্মাণ করে আলোচনায় এসেছিলেন। ছবিতে অভিনয় করেছেন ‘পোড়ামন ২’ ছবির জুটি সিয়াম আহমেদ ও পূজা চেরী। আরও আছেন জাকিয়া বারী মম। পুলিশ অফিসার এজাজ চরিত্রে অভিনয় করেছেন শিমুল খান।

‘দহন’ দেশিয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ছবি। এটি কোনো যৌথ প্রযোজনা নয়।

পরিচালক রায়হান রাফী বলেন, দুই দিনের প্যাচওয়ার্ক বাদে সব কাজ শেষ। তবে পোস্ট প্রোডাকশনের অনেক কাজ বাকি। ৫ অক্টোবরের আগে শেষ করতে পারবো না। সেজন্য মুক্তির তারিখ পেছানো হয়েছে। তবে নভেম্বর মাসের মধ্যেই মুক্তি পাবে।

একাধিকবার মুক্তির তারিখ পেছানোয় ছবিতে কোনো প্রভাব পড়বে কিনা জানতে চাইলে রায়হান রাফী বলেন, ‘পোড়ামন ২’ বৈশাখে মুক্তির কথা ছিল। সেই ছবি মুক্তি পেয়েছে রোজার ঈদে। এতে কোনো প্রভাব পড়েনি। দর্শক ঠিকই ভালো ছবি গ্রহণ করে। দহনের ক্ষেত্রেও কোনো প্রভাব পড়বে বলে আমি মনে করি না।

‘দহন’ ছবির গল্প রাজনৈতিক থ্রিলার ও একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। সেজন্য সবকিছু ঠিকভাবে দর্শকদের কাছে পৌঁছে দিতে আরও সময় নিয়েছেন পরিচালক রায়হান রাফী।

বললেন, ‘দহন’ যে গল্প নিয়ে তৈরি হয়েছে এ ধরনের ছবি আমাদের দেশের নির্মাণ হয়েছে বলে আমার জানা নেই। সেজন্য নির্মাণে কোনো ছাড় দেইনি।

ছবিটি মুক্তির পর ইতিহাস হয়ে থাকবে জানিয়ে নির্মাতার দাবী, যত ভালো ছবি নির্মিত হয়েছে, হিট ছবি পেয়েছেন দর্শক সবগুলোই কিন্তু সময় নিয়ে বানানো। ‘দহন’ নির্মাণেও আমি হাতে সময় নিয়ে করছি। কোনো কম্প্রোমাইজ করিনি। যেখানে যেটা লেগেছে সেটাই করেছি। এটা এমন গল্পের ছবি, যা ইচ্ছে তাই দেখানো যাবে না। খুব সেনসেটিভ গল্পের ছবি ‘দহন’। আমি বিশ্বাস করি, ‘দহন’ মুক্তির পর ইতিহাস হয়ে থাকবে।

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here