‘কোচের চেয়ে রোনালদো বড়’

0
51

রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার পেছনে রোনালদোর ভূমিকাই বেশি ছিল বলে মনে করেন আলেসান্দ্রো দেল পিয়েরো। যেকোনো কোচের চেয়ে তার উপস্থিতি বেশি গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য তার।

‘রোনালদোর চেয়ে কোনো কোচ গুরুত্বপূর্ণ আছে বলে আমি মনে করি না,’ পিয়েরো লা গাজ্জেত্তা ডেল্লো স্পোর্টকে বলেন, ‘সে অবিশ্বাস্য ফুটবলার। একজন চ্যাম্পিয়ন। মানসিকভাবে তার মতো কেউ নেই।’

বিশ্বকাপের পর রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন। তাকে দলে টানতে ১০৫ মিলিয়ন ইউরোতে চুক্তি করে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। এই চার বছরে আনুষঙ্গিক সুযোগ সুবিধাসহ বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন রিয়ালের সাবেক এই ফুটবলার।

রিয়ালকে দুইবার স্প্যানিশ লিগ এবং কোপা ডেল রে জিতিয়েছেন রোনালদো। মাদ্রিদের হয়ে উয়েফা সুপার কাপ জিতেছেন বেশ কয়েকবার। চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন চারবার। রিয়ালে থাকার সময়ই নিজে চারবার জিতেছেন ব্যালন ডি’অর পুরস্কার।

ইতালির পিয়েরো ১৯৯৬ সালে জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন। তিনি মনে করেন এই মৌসুমে তার সাবেক দল চ্যাম্পিয়ন্স লিগে ফেভারিট থাকবে, ‘রিয়াল প্রথম সারিতে থাকলেও জুভেন্টাস সেরার দৌড়ে থাকবে। এরপর ম্যানচেস্টার সিটি এবং পিএসজি। তারপর বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ এবং লিভারপুল।’

#বাংলাটপনিউজ/আরিফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here