বঙ্গবন্ধুকে নিয়ে ‘কটূক্তি’ খুনি রশিদের জামাতা গ্রেপ্তার

0
133

ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে বঙ্গবন্ধু হত্যায় ফাঁসি হওয়া সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানকে (৪৩) গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি’র কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট জানায়, ফুয়াদ জামান বঙ্গবন্ধু খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুর কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন।

বুধবার গভীর রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে সিটিটিসির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাকে গ্রেপ্তার করে।

সিটিটিসি’র সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, ফুয়াদ জামানকে ধানমন্ডি থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে মোবাইল, ল্যাপটপসহ ফেসবুক আইডি ও বিভিন্ন গ্রুপ জব্দ করা হয়েছে।

ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব. ) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ফুয়াদ জামান শ্বশুরের মৃত্যুর বিষয়টি মেনে নিতে পারেনি। তাই সে তার ফেসবুক আইডি ‘Fuad Zaman’ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কুটক্তি করে।

গত ১৫ অগাস্ট সকাল ০৭ টা ১৭ মিনিটে বঙ্গবন্ধুর খুনিদের অপরাধের পক্ষে সাফাই গেয়ে খুনিদের প্রশংসা করে ও আত্মার মাগফেরাত কামনা করে সে ফেসবুক পোস্ট দেয়। ওই পোস্টে বঙ্গবন্ধুকে স্বৈরাচার বলে তার হত্যাকে ভাল কাজ বলে আখ্যা দেয়।

এ অভিযোগে গত ২৩ আগস্ট ধানমন্ডি থানায় তথ্য-প্রযুক্তি আইনে একটি মামলা (নং-২০) দায়ের করা হয়। ফুয়াদ জামানকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এডিসি নাজমুল ইসলাম।

২০১১ সালে ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে ইয়াবাসহ শেহনাজ রশিদ, তার ভাসুর তাইয়েব জামানসহ আরো দুজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

সেসময় পুলিশ গণমাধ্যমকে জানিয়েছিল, আসামি শেহনাজ তার স্বামী ফুয়াদ জামানের সাথে মাদক ব্যবসা করে যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

#বাংলাটপনিউজ/আরিফ